হাওড় এলাকা মিঠামইনে এজেন্ট ব্যাংকিং চালু করলো ব্র্যাক ব্যাংক

  • Musanna Sakib
  • October 11, 2021
  • Comments Off on হাওড় এলাকা মিঠামইনে এজেন্ট ব্যাংকিং চালু করলো ব্র্যাক ব্যাংক

চলমান সম্প্রসারণ কার্যক্রমের অংশ হিসেবে হাওড় এলাকা মিঠামইনে এজেন্ট ব্যাংকিং চালু করলো ব্র্যাক ব্যাংক। এ অঞ্চলে প্রথম এই এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধনের ফলে হাওড় এলাকার মানুষ তাদের দোরগোড়ায় সব ধরনের ব্যাংকিং সুবিধা পাবেন।

সম্প্রতি মিঠামইন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম প্রধান অতিথি হিসেবে আউটলেটটি উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ্ আল-মামুন, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল, ব্র্যাক ব্যাংকের হেড অব অল্টারনেট ব্যাংকিং চ্যানেলসের প্রধান নাজমুর রহিম, হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংক এর এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক দেশের মধ্যে সবচেয়ে দ্রুত সম্প্রসারিত হচ্ছে। ২০১৮ সালে চালু করার পর এখন পর্যন্ত ৬৩টি জেলায় ৫৮৭টি আউটলেট উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশের তৃণমূল পর্যায়ের উদ্যোক্তাদের জন্য এসএমই ব্যাংকিংয়ের পথিকৃৎ হিসেবে কাজ করে আসছে ব্র্যাক ব্যাংক। দেশের প্রত্যন্ত অঞ্চলে মূলধারার ব্যাংকিং সেবা বহির্ভূত মানুষকে সেবা দেয়ার জন্য এজেন্ট ব্যাংকিংয়ে শীর্ষস্থানীয় হওয়ার লক্ষ্য নিয়েছে ব্যাংকটি।

এজেন্ট ব্যাংকিং চ্যানেলটির সুবাদে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকেরা অ্যাকাউন্ট খোলা, নগদ জমা ও উত্তোলন করার সুবিধা পাবেন। শুধু তাই নয়, এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে ডিপিএস, এফডিআর, ফান্ড ট্রান্সফার, বৈদেশিক রেমিট্যান্স, ইউটিলিটি বিল এবং বীমা প্রিমিয়াম প্রদান, ঋণ নেয়া ও পরিশোধ করা, সরকারি ভাতা উঠানো, ডেবিট কার্ড আর চেক বুক উঠানো, স্কুল ফি প্রদান এবং আরো অনেক ব্যাংকিং সেবা পাওয়া যায়।

অর্থসূচক/