লোকসভা নির্বাচনে জয়ী প্রার্থীদের তালিকা; এগিয়ে বিজেপি

  • syed baker
  • May 16, 2014
  • Comments Off on লোকসভা নির্বাচনে জয়ী প্রার্থীদের তালিকা; এগিয়ে বিজেপি
Lokshova election India
ভারদের লোকসভা নির্বাচন

বারানসি ও ভাদোদারা উভয় আসনে জয়ী হয়েছেন বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদি। গান্ধীনগর থেকে জয়ী বিজেপি প্রার্থী লালকৃষ্ণ আদবানি। কানপুরে জয় পেয়েছেন বিজেপি প্রার্থী ড. মনোহর যোশি।

উত্তর প্রদেশের জানসি আসনে জয় পেয়েছেন বিজেপির শীর্ষস্থানীয় নেত্রী উমা ভারতী। বিদিশায় বিজেপির সুষমা স্বরাজ জয়ী হয়েছেন। আহমেদাবাদ পূর্ব আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী পরেশ রাওয়াল। নাগপুরে জয়ী বিজেপির নীতিন গডকরি।

বেঙ্গালুরু সাউথ সিটিতে বিজেপির অনন্ত কুমার জয়ী হয়েছেন। গাজিয়াবাদে দেশের প্রাক্তন সেনা প্রধান, বিজেপি প্রার্থী জেনারেল বি.কে. সিং জয়ী হয়েছেন। সুলতানপুরে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী বরুণ গান্ধী।

আসানসোলে বিজেপি প্রার্থী ও কণ্ঠশিল্পী বাবুল সুপ্রিয়ো, দার্জিলিংয়ে এস.এস. আহলুওয়ালিয়া জয়ী হয়েছেন।

রায়বেরেলিতে জয়ী হয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। মালদহ দক্ষিণ থেকে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী আবু হাসেম খান চৌধুরী। অমৃতসরে কংগ্রেস প্রার্থী অমিরন্দর সিং জয়ী হয়েছেন। এই আসনে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির অরুণ জেটলি।

বহরমপুরে কংগ্রেসের অধীর চৌধুরী এবং তিরুবনন্তপুরে শশী থারুর জয় পেয়েছেন। কংগ্রেস প্রার্থীদের মধ্যে রোহতাক থেকে দীপেন্দ্র সিং হুডা, গুনা থেকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ছিন্দওয়াড়ায় কমল নাথ এবং

মালদহ উত্তরে মৌসম বেনজির নূর জয়ী হয়েছেন।

কৃষ্ণনগর থেকে তৃণমূল প্রার্থী অভিনেতা তাপস পাল, আলিপুরদুয়ারে দশরথ তিরকে, বোলপুরে অনুপম হাজরা জয়ী হয়েছেন। ডায়মন্ডহারবারে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো ও তৃণমূল প্রার্থী অভিষেক ব্যানার্জি জয়ী হয়েছেন।

রানাঘাটে জয়ী হয়েছেন তৃণমূলের তাপস মণ্ডল। ব্যারাকপুরে তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদী জয়ী হয়েছেন। যাদবপুর কেন্দ্রে তৃণমূলের সুগত বসু জয়ী হয়েছেন।

দমদম কেন্দ্রে তৃণমূলের সৌগত রায় এবং হাওড়ায় তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায় জয়ী হয়েছেন। বীরভূম থেকে অভিনেত্রী ও তৃণমূল প্রার্থী শতাব্দী রায় জয়ী। মেদিনীপুরে জয় পেয়েছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী সন্ধ্যা রায়।

অন্যান্য তৃণমূল প্রার্থীর মধ্যে ঘাটালে অভিনেতা দেব, বারাসদে কাকলি ঘোষ দস্তিদার, বসিরহাটে ইদ্রিস আলি, বর্ধমান-দুর্গাপুরে মুমতাজ সঙ্ঘমিত্রা, হুগলিতে রত্না দে নাগ জয় পেয়েছে।

জয়নগরে তৃণমূলের প্রতিমা মণ্ডল, বনগাঁয় কপিলকৃষ্ণ ঠাকুর, কোচবিহারে রেণুকা সিংহ, শ্রীরামপুরে কল্যাণ বন্দ্যোপাধ্যায়, বর্ধমান পূর্ব থেকে সুনীল মণ্ডল, তমলুকে শুভেন্দু অধিকারী জয়ী হয়েছেন।

রায়গঞ্জ কেন্দ্রে জয়ী হয়েছেন বামফ্রন্ট নেতা মহম্মদ সেলিম।