র‌্যাবের সাবেক দুই কর্মকর্তাকে গ্রেপ্তারের চিঠি নারায়ণগঞ্জে

  • Emad Buppy
  • May 16, 2014
  • Comments Off on র‌্যাবের সাবেক দুই কর্মকর্তাকে গ্রেপ্তারের চিঠি নারায়ণগঞ্জে
তারেক সাঈদ ও মেজর আরিফ
তারেক সাঈদ ও মেজর আরিফ
ফাইল ছবি: সাবেক দুই সেনাসদস্য র‌্যাব-১১-এর সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ ও মেজর আরিফ হোসেন।

নারায়ণগঞ্জে সাতজনকে অপহরণ ও খুনের ঘটনায় বাধ্যত মূলক অবসরে যাওয়া দুই সেনাসদস্য র‌্যাব-১১-এর সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ ও মেজর আরিফ হোসেনকে গ্রেপ্তার করতে আর কোনো বাধা নেই।

পুলিশ সুপার খন্দকার মহিউদ্দিন জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে ওই দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করার নির্দেশ দিয়ে পাঠানো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি  হাতে এসে পৌঁছেছে।

র‌্যাব কর্মকর্তাদের কখন গ্রেপ্তার করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় জড়িত বলে অভিযোগ ওঠার পর ওই তিন কর্মকর্তাকে অবসর দেওয়া হয়৷ ৬ মে সেনাবাহিনীর দুজনকে অকালীন ও নৌবাহিনীর একজনকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। ১১ মে এই তিন কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন হাইকোর্ট৷

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা গতকাল দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় গিয়ে ওই চিঠি দিয়ে যান। চিঠি পাওয়ার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ওইদিন বিকেলেই যথাযথ ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শকের চিঠি পাঠানো হয়।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর ৬জন এবং তারপরদিন আরও ১জনের লাশ শীতলক্ষ্যায় ভেসে ওঠে৷ এ ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে মামলা করে নজরুলের পরিবার৷ ৪ মে নজরুলের শ্বশুর শহীদুল ইসলাম ওরফে শহীদ সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ৬ কোটি টাকার বিনিময়ে র‌্যাবের ৩ কর্মকর্তা ওই ৭ জনকে অপহরণ ও খুন করেছেন।