দিনাজপুরে বিএমএ’র মানববন্ধন ও কর্মবিরতি পালিত

dinajpur
দিনাজপুর ম্যাপ
দিনাজপুর ম্যাপ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক নির্যাতনের প্রতিবাদে, কর্মস্থলে চিকিৎসকদের কাজের সুষ্ঠ পরিবেশ তৈরি, নিরাপত্তা বিধান এবং চিকিৎসকদের বিরুদ্ধে অপপ্রচার বন্ধের দাবিতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) দিনাজপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন ও ১ ঘণ্টার কর্মবিরতি পালিত হয়েছে। ১৪ মে বুধবার বেলা ১২ টা থেকে দুপুর ১টা পর্যন্ত দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের সম্মুখ সড়কে বিএমএ’র এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. গোপীনাথ বসাক, দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. কামরুল আহসান, দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. আব্দুল ওহাব হাওলাদার, দিনাজপুর সিভিল সার্জন ডা. মোশায়ের-উল-ইসলাম, দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী পরিচালক ডা. আমির আলী, মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক (সার্জারী) ডা. পার্থ সারথী রায়, মেডিসিন বিভাগীয় প্রধান ডা. খালিদ হাসান, গাইনী বিভাগীয় প্রধান ডা. ফয়সাল আলম, দিমেক হাসপাতাল’র ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সভাপতি ডা. পিয়াল, দিনাজপুর মেডিকেল কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ ডা. মশিউর রহমান।

নেতৃবৃন্দ বলেন, চিকিৎসকরা রোগীর প্রতিপক্ষ নয়, ডাক্তার চিকিৎসা প্রদান করে আর রোগীরা চিকিৎসা গ্রহণ করে, তাই চিকিৎসক ও রোগীর সাথে চমৎকার সম্পর্ক থাকতে হবে। চিকিৎকদের ওপর আস্থা রেখে সুষ্ঠ ও সুন্দর পরিবেশে চিকিৎসা দিতে দিন। ভয় ভীতি থাকলে সুষ্ঠ চিকিৎসার পরিবেশ নষ্ট হয়।

উল্লেখ্য বিএমএর কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চিকিৎসকরা তাদের প্রাইভেট প্রাক্টিস ২ ঘণ্টা বন্ধ রাখবেন।

সাকি/