‘ওই নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটেনি’

  • Emad Buppy
  • May 15, 2014
  • Comments Off on ‘ওই নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটেনি’
বদিউল আলম মজুমদার
বদিউল আলম মজুমদার
বদিউল আলম মজুমদার (ফাইল ছবি)

সুশাসনের জন্য নাগরিক’র (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, “গত ৫ জানুয়ারির নির্বাচন আমাদের সমস্যা সমাধান করেনি বরং সমস্যা সৃষ্টি করেছে। একতরফা ও প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচনের কারণে দেশে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হচ্ছে।

বৃহস্পতিবার সিলেট সিটি কর্পোরেশন হল রুমে সুজন আয়োজিত ‘নাগরিক নিরাপত্তা ও সুশাসন: বর্তমান বাস্তবতা’ শীর্ষক এক গোল টেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধি বানাবে। কিন্তু নির্বাচনে ১৫৩টি আসনে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে, ১৪৭টিতে কত ভাগ ভোট পড়েছে তা নিয়েও বিতর্ক রয়েছে। ওই নির্বাচনে জনমতের কোন প্রতিফলন ঘটেনি।

এ সময় তিনি আরও বলেন, সংলাপ-সমঝোতার মাধ্যমে এ অবস্থার উত্তরণ না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। দেশে অশুভ পরিস্থিতি বিরাজ করছে। সন্ত্রাস, দুর্নীতি, দুর্বৃত্তায়ন মাথাচাড়া দিয়ে উঠেছে। মানবাধিকার পরিস্থিতি আজ উদ্বেগজনক অবস্থায়। সর্বত্র বিরাজ করছে আস্থাহীনতার পরিবেশ। সব মিলিয়ে দেশের জনগণ আজ আতঙ্কিত। এই অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

নাগরিক সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভাষাণি ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন, বাংলাদেশ সাম্যবাদী দল সিলেট জেলা শাখার সম্পাদক ধীরেন সিংহ, গণতান্ত্রী পার্টির সম্পাদক মো. আরিফ মিয়া, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জোবেদা কনক খান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবুল কাশেম, লেখক ও শিক্ষাবিদ মিহির কান্তি চৌধুরী, অ্যাডভোকেট ড. এম শহিদুল ইসলাম, গণফোরামের সাধারণ সম্পাদক নিলেন্দু দেব প্রমুখ।

এস/এআর