সাত খুনের ঘটনায় প্রধানমন্ত্রীর ভূমিকা প্রশ্নবিদ্ধ: হাফিজ

  • Emad Buppy
  • May 14, 2014
  • Comments Off on সাত খুনের ঘটনায় প্রধানমন্ত্রীর ভূমিকা প্রশ্নবিদ্ধ: হাফিজ
হাফিজ উদ্দিন
হাফিজ উদ্দিন
বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন (ফাইল ছবি)

নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় প্রধানমন্ত্রীর ভূমিকা প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন।একই সঙ্গে খুনের সঙ্গে সরকারের সম্পৃক্ততা রয়েছে বলেও জানান তিনি।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদল আয়োজিত র‍্যাবের হাতে হত্যা, গুম, অপহরণ ও সকল রাজনৈতিক নির্যাতনের নিরপেক্ষ বিচারের দাবিতে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

উচ্চ আদালতের আদেশের পরও হত্যাকাণ্ডের সাথে জড়িতদের কেন গ্রেপ্তার করা হচ্ছে না উল্লেখ করে মেজর হাফিজ বলেন, নারায়ণগঞ্জে নিহতদের পরিবার প্রধানমন্ত্রীর সাথে দেখা করার পরও তিনি খুনিদের গ্রেপ্তারের নির্দেশ দেননি। শুধু জড়িতদের বিচার হবে বলে আশ্বাস দিয়েছেন। প্রধানমন্ত্রীর এই ধরনের ভূমিকায় বোঝা যাচ্ছে এই হত্যাকাণ্ডে সরকার জড়িত।

তিনি আরও বলেন, বিএনপিকে নেতৃত্বশূন্য করার জন্য এবং বেগম খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে দুর্বল করার জন্য অবৈধ সরকারের প্রধানমন্ত্রী এ ধরনের অপকৌশলের পথ বেছে নিয়েছেন।

মানুষখেকো প্রধানমন্ত্রীকে জনগণ আর চায় না উল্লেখ করে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা বলেন, ভোটারবিহীন নির্বাচিত এই সরকার সারাদেশে এক একটি জায়গায় এক একজনকে গডফাদার বানিয়েছে। আর এই গডফাদাররা দিনের পর দিন মানুষখেকো রুপে রূপান্তরিত হচ্ছে। তারা একের পর এক গুম-খুন করছে।

তিনি আরও বলেন, শীতলক্ষ্যা নদীতে মাছের পরিবর্তে ভেসে উঠছে লাশ। এই অবৈধ সরকারের দেশপ্রেম বলে কিছু নেই। তারা শুধু চেনে টাকা আর ক্ষমতা। তাই এখনই শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি ও সাবেক এমপি নুরী আরা সাফার সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান রওশন আরা ফরিদ ও লায়লা বেগম, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সাংগাঠনিক সম্পাদক বিলকীস ইসলাম প্রমুখ।

জেইউ/কেএফ