তোপের মুখে যোগাযোগমন্ত্রীর ব্যর্থতা স্বীকার

Obaidul-Kader
Obaidul-Kader
ওবায়দুল কাদের

‘সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক রীতিমতো ক্যান্সার আক্রান্ত হয়েছে। তাই সাধারণ ডাক্তার দিয়ে কাজ হবে না বলে মন্তব্য করেছেন  যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘স্বচক্ষে না দেখলে বোঝার উপায় নেই এই জনপদের মানুষ কত দুর্ভোগের মধ্যে রয়েছেন। এটা যোগাযোগ মন্ত্রণালয়ের ব্যর্থতা’।

বুধবার সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক পরিদর্শনকালে ঝুঁকিপূর্ণ ধলাই সেতুর ওপর দাঁড়িয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের ২ দিনের মধ্যে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের প্রাথমিক কাজ শুরুর নির্দেশ দেন।

পদ্মা সেতুর বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ নিয়ে চায়নার সঙ্গে আলাপ আলোচনা চলছে। কিন্তু বিএনপি সুর তুলেছে চায়না নাকি এই প্রকল্প থেকে সরে যাচ্ছে। তিনি বিএনপির এই দাবিকে অবান্তর বলে মন্তব্য করে বলেন, বিএনপি আন্দোলনের কোনো ইস্যু খুঁজে পাচ্ছে না। তাই অন্ধকারে ডিল ছুড়ছে।

সম্প্রতি বিএনপির চেয়ারপার্সনকর্তৃক র‌্যাব বিলুপ্ত করা দাবিপ্রসঙ্গে মন্ত্রী বলেন, দুই একজন কর্মকর্তার কারণে র‌্যাব বিলুপ্তির প্রশ্ন তোলা অযৌক্তিক। বিএনপি ক্ষমতায় থাকাকালে র‌্যাবকে স্বাধীনতা পদক দিয়েছিল। তারা ক্ষমতায় গেলে সেই স্বাধীনতা পদক ফিরিয়ে নেবে কিনা?

এদিকে, সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক পরিদর্শনে যাওয়ার সময় টোকের বাজার এলাকায় জনতার তোপের মুখে পড়েন মন্ত্রী। এ সময় স্থানীয় জনতা সড়ক সংস্কারের দাবিতে রাস্তায় যোগাযোগমন্ত্রীর গাড়ি আটকিয়ে বিক্ষোভ করে। মন্ত্রী এবং সাংবাদিকদের কাছে তারা রাস্তার দুর্দশা ও জনভোগান্তির কথা তুলে ধরেন। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা জনতাকে শান্ত করেন।

সাকি/