ক্যান্সার আক্রান্ত কর্মীদের ক্ষতিপূরণ দিবে স্যামসাং

  • syed baker
  • May 14, 2014
  • Comments Off on ক্যান্সার আক্রান্ত কর্মীদের ক্ষতিপূরণ দিবে স্যামসাং
samsung
samsung
স্যামসাং এর বিক্রয় কেন্দ্র (ছবি- ইন্টারনেট)

ক্যান্সার আক্রান্ত কর্মীদের ক্ষতিপূরণ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং। সম্প্রতি দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। পাশাপাশি অনাকাঙ্ক্ষিত ক্ষতির জন্য ক্ষতিগ্রস্ত কর্মী ও তাদের পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে স্যামসাং কর্তৃপক্ষ। খবর বিবিসির।

গত ছয় বছর ধরে প্রায় ৪০ জন কর্মী ক্ষতিপূরণের দাবীতে স্যামসাং’র বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে আসছেন। এই কর্মীদের অভিযোগ, দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অবস্থিত চিপ কারখানায় কাজ করার সময় তারা ক্যান্সারে আক্রান্ত হয়েছেন।

যদিও স্যামসাং শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করে আসছে। স্যামসাং জানিয়েছে, বিশেষজ্ঞরা পরীক্ষা চালিয়ে চিপ কারখানায় তেজস্ক্রিয়তার কোন প্রমাণ পাননি।

তবে আইনি জটিলতা এড়াতেই ক্ষতিপূরণ প্রদানের নেওয়া হয়েছে বলে জানানো হয় প্রকাশিত বিবৃতিতে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কিউন ওহ হিউন বলেন, কিছু সংখ্যাক কর্মী লিউকোমিয়ার মতো রোগে আক্রান্ত হওয়ার ঘটনায় আমরা উদ্বিগ্ন। আমরা তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

তিনি জানান, ক্যান্সার আক্রান্ত কর্মীদের আর্থিক সহযোগিতা প্রদান করবে স্যামসাং। তবে কর্মীদের ক্যান্সার আক্রান্ত হওয়ার সাথে কারখানায় তেজস্ক্রিয়তার সম্পৃক্ততা অস্বীকার করেছেন তিনি।