হিলি স্থলবন্দরে দ্বিতীয় দিনেও দুই ঘণ্টার কর্মবিরতি

  • Emad Buppy
  • May 13, 2014
  • Comments Off on হিলি স্থলবন্দরে দ্বিতীয় দিনেও দুই ঘণ্টার কর্মবিরতি
hili
hili
হিলি স্থলবন্দর

আজও হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে দুই ঘণ্টা আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। স্থানীয় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সময়ক্ষেপণ ও হয়রানির প্রতিবাদে এই কর্মসূচি পালন করছে কারক, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ও কুলি শ্রমিকসহ বন্দর সংশ্লিষ্ট ৫টি সংগঠন।

মঙ্গলবারও বেলা ১২টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত দুই ঘণ্টার কর্মবিরতি পালন করা হচ্ছে। গতকাল সোমবারও ১ ঘণ্টার কর্মবিরতি পালন করে ব্যবসায়ীরা।

হিলি স্থলবন্দরে সৃষ্ট ঘটনার পরিপ্রেক্ষিতে সোমবার সিপি ক্যাম্পে বিজিবির পক্ষ থেকে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। ওই সভায় জয়পুরহাট ৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুর রাজ্জাক তরফদার বলেন, চোরাচালান প্রতিরোধে আমদানিকৃত পণ্যের ম্যানুফিস্টে সিল মারা হচ্ছে। যা অব্যাহত থাকবে।

এ সময় সভায় উপস্থিত ছিলেন-হাকিমপুর উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মণ্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহারুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান।

এদিকে, ব্যবসায়ীদের পক্ষ থেকে জানানো হয়েছে, আজকের মধ্যে বিজিবি তাদের সিল মারা বন্ধ না করলে আগামিকাল বুধবার থেকে তারা বন্দরের সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি, লোড-আনলোড এবং দেশের অভ্যন্তরে পণ্য সরবরাহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখবে।

কেএফ