প্রধানমন্ত্রী হচ্ছেন অমিতাভ, শাহরুখ অর্থমন্ত্রী!

  • sahin rahman
  • May 13, 2014
  • Comments Off on প্রধানমন্ত্রী হচ্ছেন অমিতাভ, শাহরুখ অর্থমন্ত্রী!

এরই মধ্যে বলিউডের গ্ল্যামারকে ভোটের প্রচারে কাজে লাগাতে মরিয়া চেষ্টা করেছে কংগ্রেস, বিজেপি ও সমাজবাদী পার্টি। কিন্তু এবার আর টানাটানি নয়, পুরো মন্ত্রিপরিষদই দখল করছেন বলিউডের তারকারা। প্রধানমন্ত্রী হচ্ছেন বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন, অর্থমন্ত্রী কিং খান, স্বরাষ্ট্রমন্ত্রী শাবানা আজমি, আমির খান আইনমন্ত্রী, তথ্য ও সম্প্রচারমন্ত্রী হচ্ছেন কঙ্গনা রনৌত, যুব উন্নয়ন মন্ত্রী সালমান,  অক্ষয় কুমার ক্রীড়া মন্ত্রী ও অজয় দেবগন হচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী।

এছাড়া সংসদ বিষয়কমন্ত্রী হচ্ছেন করন জোহর, পররাষ্ট্রমন্ত্রী ইরফান খান, বাণিজ্যমন্ত্রী রহিত শেঠি ও নারী-শিশু উন্নয়নমন্ত্রী হচ্ছেন ফারহান আকতার। তবে বাস্তবে নয়। অনেকটা মজা করে ভারতের রাজনীতিবিদদের হাঁফ ছেড়ে বাঁচাতে এমন মন্ত্রিপরিষদ গঠন করেছে দ্য হিন্দুস্তান টাইমস।

প্রধানমন্ত্রী অমিতাভ- ছবি হিন্দুস্তান টাইমস
প্রধানমন্ত্রী অমিতাভ বচ্চন

প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘ ৩৬ দিনের ম্যারাথন নির্বাচনী প্রচারে ভারতের রাজনৈতিক নেতারা হয়তো হাঁফিয়ে উঠেছেন। পৌঁছেছেন শেষ মাইলফলকে। এমনকি নির্বাচনের পরও রয়েছে নানা কাজ। তারা হয়তো ভাবছেন, এই মুহূর্তে যদি একটু বিশ্রাম নেওয়া যেতো। একটু অবসরে ঘুরে আসা যেতো। আর সেই সুযোগ করতেই বলিউড তারকাদের নিয়ে মন্ত্রিপরিষদ করেছে তারা। যেখানে নেই কোন ইজম, নেই কোনো প্রতিদ্বন্দ্বী, নেই কোনো কাদা ছোড়াছুড়ির লড়াই।

গণমাধ্যম সংস্থাটির মতে, আমরা বলিউড তারকাদের নিয়ে মন্ত্রীদের মনোনয়ন দিয়েছি। তাদের প্রতি আপনার মত নাও মিলতে পারে। আর যদি এমন হয় তবে আপনার মতামত দেওয়ার অনুরোধ করা হলো।

১.প্রধানমন্ত্রী ‘বিগ বি’:

মন্ত্রিপরিষদে প্রধানমন্ত্রীর পদে রয়েছেন বিগ বি অমিতাভ। এ পর্যন্ত অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি । রাজনীতির সাথেও রয়েছেন একাট্টা। নেমেছেন নির্বাচনী প্রচারেও। একমাত্র তিনিই পারবেন কিভাবে দেশ পরিচালনা করতে হয়। তাই এই গুরুদায়িত্বটা তাকেই বর্তায়।

২. স্বরাষ্ট্রমন্ত্রী শাবানা আজমি:

shabana ajmi
স্বরাষ্ট্রমন্ত্রী শাবানা আজমি

ভারতীয় চলচ্চিত্রের এক জনপ্রিয় মুখ হচ্ছেন শাবানা আজমি। বহুদিন ধরে বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত তিনি। নারী সুরক্ষা, এইডসের বিরুদ্ধে তার কন্ঠ সবসময় সোচ্চার। শুধু সুযোগের অভাবে হেমা মালিনী, মুনমুন সেনের মতো হতে পারেননি। কিন্তু হিন্দুস্তান টাইমস এবার সেই সুযোগ দিয়েছে। দেখা যাক ভারতের মন্ত্রিপরিষদে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে কি ভূমিকা পালন করেন তিনি।

৩. অর্থমন্ত্রী শাহরুখ খান:

অর্থমন্ত্রী শাহরুখ খান- ছবি হিন্দুস্তান টাইমস
অর্থমন্ত্রী শাহরুখ খান

১৬ তম লোকসভা আসরে অর্থমন্ত্রী হচ্ছেন বলিউডে কিং খান নামে পরিচিত মেহুনা, ওম শান্তি ওম, চেন্নাই এক্সপ্রেস তারকা শাহরুখ খান।  ইতোমধ্যে ‘রা ওয়ান’ সিনেমাটি অনেকেই দেখেছেন। খানিকটা অবাস্তব মনে হতে পারে বৈকি। রোবোটিক বা ভিনগ্রহের কোন ব্যাপার নয়, খোদ কম্পিউটার গেমাররা তৈরি করে ফেলেন জীবন্ত ভিলেন, যার নাম ‘রা.ওয়ান’। যে কিনা পর্দা থেকে বেরিয়ে বাস্তব জীবনে মারপিটে অংশ নিয়েছে। গণমাধ্যম সংস্থাটির রসিক রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ভারতের প্রবৃদ্ধিতে যে ধাক্কা চলছে সেই ধাক্কা সামলাতে একমাত্র এই কিংখানই যোগ্য ব্যক্তি। যিনি যাদুকরী প্রচেষ্টায় জিডিপির হারকে এগিয়ে নিতে পারবেন।

৪. আইনমন্ত্রী আমির খান:

আমির খান
আইনমন্ত্রী আমির খান

যিনি নিজেই তার বিশ্বাসে অনড় থাকেন। দর্শকের প্রতি যেমন সহানুভুতি প্রকাশ করেন তেমনি অন্যায়ের বিরুদ্ধেও কন্ঠকে করেন শাণিত। সব দিক বিবেচনা করেই এই খানকেই আপাতত আইনমন্ত্রী করা হয়েছে।

৫. সালমান খান যুবমন্ত্রী:

salman khan
যুবমন্ত্রী সালমান খান

সদ্য শেষ হওয়া নির্বাচনে যুবমন্ত্রী হচ্ছেন দাবাং সালমান খান। যিনি এ যুগের যুব সমাজের কর্ণধার। তার স্টাইল, ফ্যাশন যুবসমাজের আমুল পরিবর্তন করতে সময় নেয় না।

৬. তথ্য ও সম্প্রচারমন্ত্রী কঙ্গনা রনৌত:

kangana
তথ্যমন্ত্রী কঙ্গনা রনৌত

বর্তমানে জনপ্রিয় এই তারকা হচ্ছেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী। কৃষ থ্রীতে তার অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে। তিনি ভিলেন ও নায়কের মাঝে দূতি হিসেবে পরিচয় দিয়েছেন। তাতে করে একমাত্র তিনিই এ দায়িত্ব পালন করতে পারবেন বলে মনে করা হয়েছে।

৭. প্রতিরক্ষামন্ত্রী অজয় দেবগন:

প্রতিরক্ষামন্ত্রী অজয় দেবগান
প্রতিরক্ষামন্ত্রী অজয় দেবগন

বিশেষজ্ঞরা বলছেন, প্রতিরক্ষামন্ত্রী একমাত্র তাকেই মানায়। সিনেমা থেকেই আমরা তার ইঙ্গিত পাই। এই অভিনেতা গোলমাল থেকে শুরু করে হিম্মতওয়ালাতে দর্শককে যে পরিমাণে হাসিয়েছেন, তাতে করে  দায়িত্ব পেলে তিনি পুরো ভারতবাসী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়কে এভাবেই আনন্দ দিতে পারবেন বলে আমরা মনে করি।

এস রহমান/