‘র‌্যাব বিলুপ্তির পরামর্শদাতাদের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন আছে’

  • Emad Buppy
  • May 12, 2014
  • Comments Off on ‘র‌্যাব বিলুপ্তির পরামর্শদাতাদের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন আছে’
হাছান মাহমুদ
হাছান মাহমুদ
ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভায় হাছান মাহমুদ

নৈতিক স্খলনের জন্য পুরো বাহিনীকে বিলুপ্ত করার পরামর্শ যারা দিচ্ছেন তাদের  মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, র‌্যাবের বিরুদ্ধে অভিযোগ এখনও প্রমাণিত হয়নি। সুষ্ঠু তদন্তের স্বার্থেই তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার বেলা ১২টায় রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, গুম হত্যা অভিযোগের নামে জেলায় জেলায় বিক্ষোভ করতে চায় বিএনপি। বিএনপির এসবের মধ্য দিয়ে আবারও নতুন করে বিশৃঙ্খলা শুরু করতে চায়। তবে বিশৃঙ্খলা করা হলে, দাঁতভাঙ্গা জবাবও দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

যারা পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে মারে, তারাই এখন হত্যা-গুমের রাজনীতির বিরুদ্ধে আন্দোলন করছে উল্লেখ করে তিনি বলেন, ২০০১ ও ২০০৬ সালের মধ্যে ২১ হাজার আওয়ামী লীগ কর্মী হত্যা করা হয়েছে।

নারায়ণগঞ্জে যারা গুম ও নিহত হয়েছে তাদের সবাই আওয়ামী পরিবারের দাবি করে হাছান মাহমুদ বলেন, নারায়ণগঞ্জের প্রতিটি হত্যা গুমের সঙ্গে বিএনপি জড়িত। বেগম জিয়াই হত্যা-গুমের নেতৃত্ব দিচ্ছেন।

জঙ্গিবাদ নিমূলে র‌্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সরকারের সঙ্গে র‌্যাবেরও সফলতা আছে। বাংলাদেশে যাতে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারে, সেজন্য বেগম জিয়া র‌্যাব বিলুপ্তির দাবি তুলেছেন বলেও মন্তব্য করেন তিনি।

সংগঠনের উপদেষ্টা ও স্বতন্ত্র সাংসদ হাজী মো: সেলিমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা চিত্তরঞ্জন দাস, সাম্যবাদী দলের নেতা হারুণ চৌধুরী।

এমআর/কেএফ