নবাগতদের বরণ করে নিলো রাবি

rajshahi university
ফাইল ছবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়

২০১৩-১৪ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিলো রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। সোমবার সকালে বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে বরণ করে নেওয়া হয়।

এ সময় রাবি উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজান উদ্দিন সভাপতির বক্তব্যে নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, স্বাধীনতা থেকে শুরু করে প্রতিটি আন্দোলন পরিচালিত হয়েছে তরুণদের মাধ্যমে। সকল ক্ষেত্রে তরুণরাই এগিয়ে। তাই নিজেদের ক্যারিয়ার বিকশিত করার পাশাপাশি এই ক্যাম্পাসের সম্মান বৃদ্ধি করে বিশ্বের বুকে শ্রেষ্ট বিদ্যাপীঠ হিসেবে প্রমাণ করবে তোমরা।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর পবিত্র গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠ করার পর নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

নবীন বরণ অনুষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্ঠা অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন মতিনের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী সরোয়ার জাহান, রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক, কোষাধ্যক্ষ সায়েন উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কামরুল হাসান মজুমদার, হল প্রাধ্যক্ষ অধ্যাপক নাসিমা আখতার, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফাইজার রহমান প্রমুখ।