শাহবাগে গণজাগরণ মঞ্চের দুই পক্ষের সমাবেশ

gonojagoron
gonojagoron
গণজাগরণ মঞ্চের দুই পক্ষের পাল্টা-পাল্টি সমাবেশ

জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদী ও মতিউর রহমান নিজামীসহ সকল যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করার দাবিতে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের দুই পক্ষের সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশ কর্মসূচি পালন করে তারা।

জাদুঘরের সামনের ফটকে গণজাগরণ মঞ্চের সংগঠক কামাল পাশা চৌধুরীর নেতৃত্বে এক পক্ষ এবং জাদুঘরের দক্ষিণ পার্শ্বে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের নেতুত্বে অন্য পক্ষ সমাবেশ করে।

কামাল পাশা চৌধুরীর নেতৃত্বে সমাবেশে জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি আসলাম সানি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদী হাসান, মুক্তিযোদ্ধা প্রজন্ম একাত্তরের নেতা ও ছাত্রলীগের উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক নুর কুতুবুল আলম, গণজাগরণ মঞ্চের সংগছঠক এফ এম শাহীন, আতিক মাহমুদ, হাবিবুল্লাহ মিসবাহ, মুক্তিযোদ্ধা বিচ্চু জালাল প্রমূখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচের নেতৃত্বে মানবাধিকার কর্মী খুশি কবির, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকি আক্তার, গণজাগরণ মঞ্চের সংগঠক মাহমুদুল হক মুন্সী বাধন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাবি আহ্বায়ক প্রীতিলতা প্রমূখ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে ইমরানের পক্ষ যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও কামাল পাশার পক্ষ থেকে সাঈদীর প্রতীকি ফাঁসি দেয়া হবে বলে জানা গেছে।

সমাবেশ চলাকালে দুই পক্ষের স্লোগানে পুরো শাহবাগ মুখরিত হয়ে উঠে। সমাবেশকে কেন্দ্র করে শাহবাগে বিপুল পরিমাণ পুলিশসহ আইনৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, আন্দোলনের কর্ম পরিকল্পনা নির্ধারণ করতে আগামীতে কিভাবে আন্দোলন করা যায় এ লক্ষ্যে আগামীকাল শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) হাসপাতালের একটি মিলনায়তনে সব দলের সমন্বয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে গণজাগরণ মঞ্চের ইমরান পক্ষের মাহমুদুল হক মুন্সী বাধন।

এএইচ