ম্যাক্সওয়েলের কাছে ধরাশায়ী চেন্নাই

আইপিএল
আইপিএল
ম্যাক্সওয়েল

পাঞ্জাবের কাছে হার দিয়ে শিরোপা পুনরুদ্ধার মিশন শুরু করা চেন্নাই টানা ছয় ম্যাচ জিতে ওঠে এসেছিল পয়েন্ট তালিকার শীর্ষে। আট খেলায় দ্বিতীয় এই হারে পাঞ্জাবের কাছে শীর্ষস্থান হারালো দলটি।

বুধবার কটকের বারাবাতি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২৩১ রান সংগ্রহ করে পাঞ্জাব। টি-টোয়েন্টিতে এটিই তাদের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ।

ষষ্ঠ ওভারে ৩৮ রানে বীরেন্দর শেবাগ (৩০) ও মানদীপ সিংকে হারানো পাঞ্জাবের দশ ওভার শেষে সংগ্রহ ছিল ৬৯/২। শেষ ১০ ওভারে ১৬২ রান যোগ করে পাঞ্জাব। আইপিএলে শেষ ১০ ওভারে এটাই সর্বোচ্চ সংগ্রহ। আর এতে সবচেয়ে বড় অবদান অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান ম্যাক্সওয়েলের।

এরপর তৃতীয় উইকেটে ডেভিড মিলারের সঙ্গে ১৩৫ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান ম্যাক্সওয়েল। ৬৪ বল স্থায়ী জুটিতে মিলারের অবদান ৪৭ (৩২ বলে)। দুই বল পর বিদায় নেওয়া ম্যাক্সওয়েল খেলেন ৯০ রানের চমৎকার একটি ইনিংস। তার ৩৮ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ৮টি ছক্কার মার।

পঞ্চম উইকেট জুটিতে মিচেল জনসনের (অপরাজিত ১১) সঙ্গে ১৬ বলে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন অধিনায়ক জর্জ বেইলি। ৪০ রানে অপরাজিত বেইলির ১৩ বলের ইনিংসে ছিল৬টি চার ও ২টি ছক্কা। চেন্নাইয়ের পক্ষে মোহিত শর্মা ২ উইকেট নেন ৩৮ রানে। জবাবে ৬ উইকেটে ১৮৭ রানে থেমে যায় চেন্নাইয়ের ইনিংস।

সাকি/