চলছে শাহজিবাজার পাওয়ারের আইপিও লটারির ড্র

  • mukto rani
  • May 8, 2014
  • Comments Off on চলছে শাহজিবাজার পাওয়ারের আইপিও লটারির ড্র
Shahjibazar IPO Lottery
Shahjibazar IPO Lottery
শাহজিবাজার পাওয়ার আইপিও লটারির ড্র অনুষ্ঠান

শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের শেয়ার বরাদ্দ দিতে চলছে আইপিও লটারির ড্র। আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে এ লটারির ড্র অনুষ্ঠান শুরু হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম, পরিচালক আনিস সালাউদ্দিন আহামেদ, প্রধান অর্থ কর্মকর্তা বোলন ভৌমিক, সেক্রেটারি ইয়াসিন আহমেদ।

ইস্যুয়ার কোম্পানি এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী অফিসার (সিইও) মাহবুব-ই-মজুমদার।

ডিএসইর পক্ষ থেকে উপস্থিত রয়েছে রবিউল ইসলাম এবং সিএসই পক্ষ থেকে রাগিব আহমেদ। এছাড়া সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল)’র মোহাম্মদ শাকুর রয়েছেন।

জানা যায়, কোম্পানিটির প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) ২০ গুণের বেশি আবেদন জমা পড়েছে। আইপিওতে কোম্পানিটি ৩১ কোটি ৭০ লাখ টাকা সংগ্রহ করবে। কিন্তু এর বিপরীতে জমা পড়েছে ৬৪০ কোটি টাকার আবেদন। তবে ক্যাটাগরিভিত্তিক আবেদনের সংখ্যা জানা যায় নি।

উল্লেখ, আইপিওতে সাধারণ বিনিয়োগকারী, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী, অনিবাসী বাংলাদেশী ও মিউচ্যুয়াল ফান্ডের জন্য আলাদা কোটা রয়েছে।

উল্লেখ, এর আগে ৬ এপ্রিল থেকে কোম্পানির আইপিও আবেদন শুরু হয়। নিবাসী তথা স্থানীয় বিনিয়োগকারীরা ১০ এপ্রিল পর্যন্ত এ সময় ছিল। আর অনিবাসী বা প্রবাসি বিনিয়োগকারীদের আবেদন পৌঁছানোর জন্য সময় ছিল ১৯ এপ্রিল পর্যন্ত।

গত ১৫ জানুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসএইসি) শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের আইপিও অনুমোদন করে।

কোম্পানিটি ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে ১ কোটি ২৬ লাখ ৮০ হাজার শেয়ার বিক্রি করবে। এর মাধ্যমে বাজার থেকে

সংগ্রহ করবে ৩১ কোটি ৭০ লাখ টাকা। আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থে কোম্পানিটি ব্যাংক ঋণ পরিশোধ করবে।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ২ টাকা ৩২ পয়সা।আর শেয়ার প্রতি সম্পদ বা এনএভি ২৪ টাকা ৫৮ পয়সা।

অর্থসূচক/জিইউ/এসএ/এমআরবি/