‘রাজশাহী-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু হবে’

manon, রাশেদ খান মেনন

manon, রাশেদ খান মেননরাজশাহী-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর প্রতিশ্রুতি দিলেন বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বুধবার বিকেলে রাজশাহী বিমানবন্দর পরিদর্শনকালে বিমানের ফ্লাইট চালুর এ প্রতিশ্রুতি দেন মন্ত্রী।

এ সময় রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা রাজশাহীবাসীর পক্ষ থেকে বিমানের ফ্লাইট চালুর দাবি করলে মন্ত্রী এ প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ‘দেশে বর্তমানে উড়োজাহাজ সঙ্কট রয়েছে। তবে কয়েকটি উড়োজাহাজ কেনার প্রক্রিয়া চলছে। নতুন বিমান এলে গুরুত্ব বিবেচনা করে অবশ্যই রাজশাহী-ঢাকা রুটে বিমানের ফ্লাইট চালু করা হবে।’

এ সময় বাংলাদেশ বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে রাজশাহীর কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, লোকসানের বোঝা মাথায় নিয়ে কোনো প্রতিষ্ঠান টিকে থাকতে পারে না। বন্ধ হয়ে গেলে কি হবে তা আপনারা সবাই জানেন। সে জন্য সজাগ থাকতে হবে।

এর আগে মন্ত্রী অব্যাহত লোকসানের মুখে রাজশাহী বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ হয়ে যাওয়াসহ বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং যত শিগগির সম্ভব তা সমাধানের জন্য সকলকে আশ্বাস দেন।

রাজশাহী বিমানবন্দর পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন- রাজশাহী সদর আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য ফজলে হোসেন বাদশা। এ সময় পবা উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফুল আলম তোতা, পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজ্জাকুল ইসলাম, বিমানবন্দর সিভিল এভিয়েশনের উপ-পরিচালক আবুল কাশেম, রাজশাহী বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান ছাড়াও বিমানবন্দরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন দুইদিনের সফরে বুধবার দুপুরে রাজশাহী পৌঁছান। সফরসূচি অনুযায়ী আজ তিনি বিমানবন্দর পরিদর্শন করেন।

আগামিকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় তিনি রাজশাহী মেডিকেল কলেজ অডিটরিয়ামে ওয়ার্কার্স পার্টির নবম কংগ্রেসের উদ্বোধন করবেন।

এমআই/সাকি