ঢাবি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে সমঝোতা স্বাক্ষর

ঢাবি

ঢাবিঢাকা বিশ্ববিদ্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় ইনডিটেক্স চেয়ার অব স্প্যানিশ ল্যাংগুয়েজ অ্যান্ড কালচার এর মধ্যে একটি ত্রি-পাক্ষিক সমঝোতা চুক্তির স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ভিসি দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) এম. আল্লামা সিদ্দীকী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ইনডিটেক্স চেয়ার অব স্প্যানিশ ল্যাংগুয়েজ অ্যান্ড কালচার এর সমন্বয়ক মারিয়া আম্পারো পোর্তা রিভাস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বি-পাক্ষিক, ট্রেনিং ও কনস্যুলার পরিসেবা) মুস্তাফা কামাল, বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত লুইজ তেজাদা চাকোন, ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক সুলতান আহমদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক কাজী আনারকলি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই সমঝোতা স্মারকের আওতায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিকগণ ঢাবি আধুনিক ভাষা ইনস্টিটিউটে স্প্যানিয় ভাষা ও সংস্কৃতি কোর্সে ভর্তির সুযোগ পাবে। এই সুযোগ পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীর জন্যও প্রযোজ্য হবে।

এএইচ/সাকি