ঢাবিতে তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু

ঢাবি

ঢাবিভয়াবহ গার্মেন্টস দুর্ঘটনায় রানা প্লাজা ধ্বসের বর্ষপূতি উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলনায়তন এবং সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম পাশের গেটে তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

বুধবার বিকেল ৩টায় এ আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠান শুরু হয়। দেশি ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থায় কর্মরত ৬০ জন ফটো সাংবাদিকদের উদ্যোগে এই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হানা এবং বিশেষ অতিথি ছিলেন, ঢাবি ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও ঢাকায় নিযুক্ত ডেনমার্ক রাষ্ট্রদূত হ্যান ফুগল।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, পিএসসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে দেশি ও আন্তর্জাতিক খ্যাতিমান প্রায় ৬০ জন ফটো সাংবাদিকের বাছাইকৃত প্রায় ৮৮/৪০টি আলোকচিত্র প্রদর্শিত হবে। টিএসসিতে অনুষ্ঠান শেষে উদ্যান গেট বটতলায় প্রদর্শনীর উদ্বোধন হবে।

উল্লেখ্য, গত বছরের ২৪এপ্রিল সাভারের গার্মেন্টস শিল্প রানা প্লাজা ভবন ধ্বসে পড়ে। এতে প্রায় ১১শতাধিক গার্মেন্টস কর্মী নিহত হয়।

এএইচ/সাকি