সাংবাদিকদের ওপর চিকিৎসকদের হামলার ঘটনায় দুটি মামলা

  • Emad Buppy
  • April 22, 2014
  • Comments Off on সাংবাদিকদের ওপর চিকিৎসকদের হামলার ঘটনায় দুটি মামলা
rajshahi

rajshahiরাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সাংবাদিকদের ওপর ইন্টার্ন চিকিৎসকদের হামলার ঘটনায় থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার মধ্যরাতে মহানগরীর রাজপাড়া থানায় ৭ ইন্টার্ন চিকিৎসকের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করে এই মামলা দুটি করা হয়েছে।

রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ ও এটিএন নিউজের ক্যামেরাপার্সন মাহাফুজুর রহমান রুবেল বাদী হয়ে এই মামলা করেন।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ এরফান বলেন, রোববারের ঘটনায় সাংবাদিকদের পক্ষ থেকে থানায় দুটি মামলা করা হয়েছে। মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে উপ-পরিদর্শক শরিফুল ইসলামকে।

উল্লেখ্য, রোববার রাত ১১টার দিকে রামেক হাসপাতালে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করার সময় ইন্টার্ন চিকিৎসকরা তাদের ওপর হামলা চালিয়ে মারধর করেন। এতে ১০ সাংবাদিক ও ক্যামেরাপারসন আহত হন। এ ঘটনায় গুরুতর আহত যমুনা টেলিভিশনের ক্যামেরাপার্সন রাসেল মাহমুদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার একেএম নাসির উদ্দিনকে প্রধান করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার রাত ১০টার দিকে ডাক্তাররা সবাই টিভি দেখছিলো। এ সময় এক রোগীর অভিভাবক ডাক্তারকে ডাকতে গেলে ডাক্তাররা রোগীর কাছে যেতে অনীহা প্রকাশ করে। রোগীর ওই অভিভাবককে জানানো হয়, তারা এখন টিভি দেখবেন। যেতে পারবেন না। ডাক্তারদের এ ধরনের আচরণের প্রতিবাদ করলে রোগীর অভিভাবককে মারধর শুরু করে ডাক্তাররা। খবর পেয়ে সেখানে ছুটে যান রজশাহীতে কমর্রত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা। এ সময় উত্তেজিত চিকিৎসকরা লাঠিসোটা দিয়ে সাংবাদিকদের ওপর হামলা চালায়। তারা সাংবাদিকদের পিটিয়ে জখম করে এবং ক্যামেরা ছিনিয়ে নেয়। আহত ১০ সাংবাদিকদের মধ্যে যমুনা টিভির ফটোসাংবাদিক রাসেলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাতেই ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী চ্যানেল টুয়েন্টিফোরের রাজশাহীর রিপোর্টার আবরার শাঈর জানান, তিনি কিছু বুঝে ওঠার আগেই তাকে অবরুদ্ধ করে ফেলে ইন্টার্নিরা। এ সময় নারী ইন্টার্নসরা বিভিন্ন ধরনের নোংরা কথা বলে সাংবাদিকদেও গালিগালাজ করতে থাকে। আর কিছু পুরুষ ডাক্তার লাঠিসোটা নিয়ে আক্রমণ চালায় সাংবাদিকদের ওপর। এতে ১০ জন আহত হয়। আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

কেএফ