নতুন ট্যাক্সিক্যাবের প্রথম ২ কি. মিটারের ভাড়া ৮৫ টাকা রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • Emad Buppy
  • April 22, 2014
  • Comments Off on নতুন ট্যাক্সিক্যাবের প্রথম ২ কি. মিটারের ভাড়া ৮৫ টাকা রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর
নতুন ট্যাক্সিক্যাব

নতুন ট্যাক্সিক্যাবনতুন ট্যাক্সিক্যাবের প্রথম দুই কিলোমিটারের ভাড়া ১০০ টাকার পরিবর্তে ৮৫ টাকা রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে পরবর্তী আংশের ব্যাপারে তিনি কিছু বলেন নি। তাই পরবর্তী প্রতি কিলোমিটারের ভাড়া ৩৪ টাকাই বহাল থাকছে।

আজ সকালে ঢাকায় ক্যান্টনমেন্টে হলুদ রঙের নতুন এ ট্যাক্সিক্যাব সার্ভিস উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন। তিনি তিনজন ড্রাইভারের হাতে ক্যাবের চাবি তুলে দেন।

সেনা কল্যাণ সংস্থা ও বেসরকারি তমা গ্রুপ রাজধানী ঢাকা ও চট্টগ্রামে এ ক্যাব সার্ভিস পরিচালনা করবে। মঙ্গলবার সেনা কল্যাণ সংস্থার ২৭ টি এবং তমা গ্রুপের ১৯ টি ট্যাক্সি ক্যাব সড়কে নেমেছে।

এর আগে গত ১৪ এপ্রিল বাংলা নববর্ষের দিন এ ট্যাক্সিক্যাবগুলো নামানোর কথা থাকলেও ভাড়া সংক্রান্ত জটিলতার কারণে সময় পিছিয়ে যায়। গত ২৩ মার্চ যোগাযোগ মন্ত্রণালয়ের আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠকে নতুন ট্যাক্সিক্যাবের জন্য প্রথম দুই কিলোমিটার ১০০ টাকা এবং পরবর্তী প্রতি কিলোমিটার ৩৪ টাকা ভাড়া নির্ধারণ করা হয়। যা এর আগে ছিল ৬০ টাকা ও ১৫ টাকা। এ ছাড়া যাত্রা বিরতিকালে বা যানজটে আটকে থাকলে প্রতি দুই মিনিটের জন্য দিতে হবে সাড়ে ৮ টাকা। আর ৮ মিনিট আটকে থাকলে দিতে হবে এক কিলোমিটারের ভাড়া।

এআর