খালেদার দুই দুর্নীতি মামলা, সাক্ষ্যগ্রহণের তারিখ ২১ মে

মামলায় হাজিরা দিতে আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

khaleda_courtজিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ২১ মে পুনর্নির্ধারণ করেছেন আদালত।

সোমবার ঢাকার তৃতীয় ও বিশেষ জজ আদালতের বাসুদেব রায় খালেদা জিয়ার সময়ের আবেদন মঞ্জুর করে মামলা দু’টির সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ২১ মে পুনর্নির্ধারণ করেন।

সোমবার মামলা দু’টির সাক্ষ্যগ্রহণ শুরুর দিন নির্ধারিত ছিল। সাক্ষ্য দিতে আদালতে হাজির হন প্রথম সাক্ষী মামলা দু’টির বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুনুর রশিদ।

বেগম জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার ও খোরশেদ আলম মিয়াসহ তার অর্ধশতাধিক আইনজীবী।

আবেদনে বলা হয়, বিচারিক আদালতে মামলা দু’টির অভিযোগ (চার্জ) গঠনের আদেশ বাতিল চেয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া রিভিশন আবেদন করেছেন হাইকোর্টে। এ আবেদনের শুনানি শেষ হয়েছে। আগামি বুধবার আদেশের দিন ধার্য করেছেন হাইকোর্ট। ওই আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাক্ষ্যগ্রহণ শুরু না করতে সময়ের আবেদন জানান আসামিপক্ষের আইনজীবীরা।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১৯ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। চার্জ গঠন করা হয় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ মামলা দু’টির অপর ৮ আসামির বিরুদ্ধেও।

এমআর