ইজহারের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

mufi_izharসম্পদ বিররনী দাখিল অমান্যের মামলায় হেফাজত ইসলামীর সিনিয়র নায়েবে আমীর ও ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি মুফতি ইজাহারুল ইসলামের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকালে দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক এইচ এম আক্তারুজ্জামান চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

দুদক সূত্রে জানা যায়, মুফতি ইজাহারের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত বিপুল পরিমাণ সম্পদ অজর্নের অভিযোগ পাওয়া গেছে।২০১৩ সালের অক্টোবরে তাদের সম্পদ বিবরণী জমা দেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তিনি বিস্ফোরক মামলায় পলাতক থাকায় দুদকের নোটিশ গ্রহণ করতে পারেনি।

গত জানুয়ারি মাসে নির্ধারিত সময়ে সম্পদ বিবরনী দাখিল না করায় ইজাহারের বিরুদ্ধে খুলশী থানায় মামলা দায়ের করে দুদক। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য গত অক্টোবরে মুফতি ইজাহারের পরিচালিত লালখানবাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণে তিনজন মারা যায়। এ ঘটনায় দায়ের হওয়া তিনটি মামলায় মুফতি ইজাহারকে আসামী করা হয়। ওই ঘটনার পর থেকে মুফতি ইজাহার পলাতক অবস্থায় আছেন।