৬০ হাজার ডলারে বিক্রি হলো বিল ক্লিনটনের ল্যাপটপ

  • sahin rahman
  • April 20, 2014
  • Comments Off on ৬০ হাজার ডলারে বিক্রি হলো বিল ক্লিনটনের ল্যাপটপ

billবিল ক্লিনটন বলে কথা, তাই তো দাম একটু বেশিই।  সম্প্রতি এক অনলাইন নিলামে তারই ব্যবহৃত ল্যাপটপ বিক্রি হয়েছে ৬০ হাজার ৬৬৭ মার্কিন ডলার। খবর এএপির।

প্রতিবেদনে বলা হয়,  ল্যাপটপটি নতুন কোন ল্যাপটপ নয়, অনেক পুরনো। এটি ব্যবহার করেছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিন্টন।  প্রথম বারের মতো প্রেসিডেন্সিয়াল ইমেইল প্রেরণ করেন বিল ক্লিনটন। আর এই কাজে তিনি ল্যাপটপটি ব্যবহার করেন। সম্প্রতি অনলাইন এক নিলামে এটি বিক্রি হয়েছে ৬০ হাজার ৬৬৭ ডলারে।

এতে বলা হয়, ল্যাপটপটি ব্যবহারের সময়কাল ছিল ১৯৯৮। এটি ছিল টোশিবা স্যাটেলাইট। তিনি শুধুমাত্র ইমেইল করার জন্য ল্যাপটপটি ব্যবহার করেন। ইমেইল করেছিলেন নভোচারী জন গ্লেনকে যিনি সে সময় একটি স্পেস শাটলে করে পৃথিবীর কক্ষপথে ঘুরছিলেন।

তবে ল্যাপটপটির মালিক ছিলেন হোয়াইট হাউজের ফিজিসিয়ান রবার্ট ডার্লিং। তিনি ক্লিনটনকে ইমেইল করার জন্য ল্যাপটপটি ধার দেন। অবশেষে বিক্রি হয়ে গেল বিখ্যাত এই ল্যাপটপটি।

২০০০ সালের দিকে এক সাক্ষাতকারে বিল ক্লিনটন বলেছিলেন, এই ল্যাপটপে ইমেইল পাঠানোর ক্ষেত্রে নিরাপত্তার ব্যাপারে তাকে  কখনও দুশ্চিন্তা করতে হয়নি । কারণ তিনি এর মাধ্যেমে গুটিকয়েক মানুষকে ইমেইল করতেন।