হজ্জ্ব প্রিপেইড কার্ড চালু করেছে ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংকইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড হাজীদের সুবিধার্থে হজ্জ্ব প্রিপেইড কার্ড চালু করেছে। রোববার ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আব্দুল মান্নান ব্যাংকের টাওয়ারের বোর্ডরুমে এর উদ্বোধন করেন।

জানা গেছে, এ কার্ডের মাধ্যমে হজ্জ্ব যাত্রীরা নির্ধারিত ডলার ও সৌদি রিয়াল বহন করতে পারবেন। সৌদি আরবে ভিসা লগো সম্বলিত এটিএম বুথ থেকে এসব ডলার ও রিয়াল উত্তোলন করা যাবে।

এর আগে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং হজ্জ্ব এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আব্দুল মান্নানের উপস্থিতিতে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহা. শামসুল হক এবং হাব সভাপতি মো. ইব্রাহিম বাহার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর এ.কে.এম. আবদুল মালেক চৌধুরী, মো. মাহবুব-উল-আলম, রফি আহমেদ বেগ, নুরুল ইসলাম খলিফা, হাব-এর সহ-সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ, অর্থ সম্পাদক মোজাম্মেদল হোসাইন কামালসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ চুক্তির আওতায় হাবের সদস্য প্রতিষ্ঠানসহ কোন চার্জ ছাড়াই ইসলামী ব্যাংকের এটিএম ও অনলাইন সেবা গ্রহণের সুযোগ পাবেন।

সাকি/