বিশ্বমানের প্রতিযোগিতায় শিক্ষার্থীদের বিকাশ গড়ে ওঠে: শিক্ষামন্ত্রী

নুরুল ইসলাম নাহিদ

নুরুল ইসলাম নাহিদআজকের জগৎ খুবই প্রতিযোগিতামূলক। শিক্ষার্থীদের মানুষের সাথে সম্পর্ক রেখেই বিশ্বমানের প্রতিযোগিতার মাধ্যমে সামনের দিকে এগিয়ে যেতে হবে। শিক্ষার্থীদের বিকাশ গড়ে উঠবে এই প্রতিযোগিতার মাধ্যমে।

রোববার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক অবন্তী মেহতাজ রচিত গ্রন্থ ‘বিজনেস কম্যুনিকেশন’-এর প্রকাশনা ও মোড়ক উন্মোচন উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী গ্রন্থটির প্রশংসায় বলেন, বিশ্বমানের প্রতিযোগিতায় শিক্ষার্থীদের টিকে থাকতে হলে এ জাতীয় গ্রন্থ খুবই দরকারী এবং উপকারী। গ্রন্থটি যদিও বিজনেস এবং যোগাযোগ বিষয়ের সাথে সম্পৃক্ত কিন্তু এটি মূলত সকল বিষয়ের শিক্ষার্থীদের জন্যই খুবই মূল্যবান একটি গ্রন্থ।

ঢাবি ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, আমাদের দেশে বিজনেস কমিউনিকেশন গ্রন্থের খুবই অভাব। এই গ্রন্থটি প্রচ্ছদ অত্যন্ত চমৎকার ও আকর্ষণীয়। গ্রন্থটি শুধু ব্যবসা-বাণিজ্যে জড়িতদের জন্যই নয়, বরং গ্রন্থটি বাণিজ্য অনুষদের সকল বিভাগ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক, গবেষক এবং শিক্ষার্থীদের অনেক উপকারে আসবে।

ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক  আখতার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম এ মান্নান এবং একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, অধ্যাপক ড. এম মতিউর রহমান, স্বপন কুমার দাস, গ্রন্থটির লেখক অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং অবন্তী মেহতাজ প্রমুখ।

এএইচ/সাকি