চট্টগ্রামে অবৈধভাবে গ্যাস বিক্রির দায়ে সিএনজি ফিলিং স্টেশনকে জরিমানা

  • Emad Buppy
  • April 20, 2014
  • Comments Off on চট্টগ্রামে অবৈধভাবে গ্যাস বিক্রির দায়ে সিএনজি ফিলিং স্টেশনকে জরিমানা
chittagong

chittagongসিএনজি ফিলিং স্টেশন থেকে অবৈধভাবে গ্যাস বিক্রির করার দায়ে চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়া এলাকায় ইউনুছ সিএনজি ফিলিং স্টেশন ও ১৩টি ট্রাকের মালিককে ১৮ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানা ছাড়াও এই সিএনজি ফিলিং স্টেশনটিতে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়।

রোববার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, সিএনজি স্টেশন থেকে যানবাহন ছাড়া অন্য যেকোনোভাবে গ্যাস সরবরাহ করা সরকারিভাবে নিষিদ্ধ থাকলেও ইউনুছ সিএনজি ফিলিং স্টেশন দীর্ঘদিন ধরে তা বিক্রি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে ওই সিএনজি স্টেশন থেকে ৬৫৫টি গ্যাস সিলিন্ডারসহ ১৩টি ট্রাক জব্দ করেছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ফিলিং স্টেশনটির মালিককে ৫ লাখ ২৫ হাজার ও প্রত্যক ট্রাকের মালিককে ১লাখ ৪ হাজার টাকা করে মোট ১৮ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-৭ এর সহকারি পরিচালক এএসপি মফিজুল ইসলাম জানান, রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) সিলিন্ডারের মাধ্যমে অবৈধভাবে বিক্রির দায়ে সিএনজি স্টেশন থেকে ৬৫৫টি গ্যাস সিলিন্ডারসহ ১৩টি ট্রাক জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত সিএনজি স্টেশন ও ১৩ টি ট্রাককে মোট  ১৮লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করে।

এছাড়াও এই সিএনজি ফিলিং স্টেশনটিতে  গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও লাইসেন্স বাতিলের সুপারিশ করেছে ভ্রাম্যমাণ আদালত।