হামলাকারীদের শাস্তির দাবিতে আন্দোলন অব্যাহত রাখবে বারডেম চিকিৎসকরা

  • Emad Buppy
  • April 19, 2014
  • Comments Off on হামলাকারীদের শাস্তির দাবিতে আন্দোলন অব্যাহত রাখবে বারডেম চিকিৎসকরা
বারডেম

ফাইল ছবি

আন্দোলনকারী চিকিৎসকদের চোখে ধূলা দেওয়ার জন্য এএসপি মাসুদকে প্রত্যাহার করার নাটক করা হয়েছে। কিন্তু হামলাকারীদের বিচারের কাটগড়ায় এখনও দাঁড় করানো হয়নি। তাই যতদিন হামলাকারীদের বিচার না হবে ততদিন পর্যন্ত চিকিৎসকরা আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারী উচ্চারণ করেছেন বাড়ডেমের সহকারি রেজিস্ট্রার সালাম মীর।

শনিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত কর্মবিরতি শেষে চিকিৎসকেরা তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ।

চিকিত্সকদের পক্ষে সালাম জানান, রোববার একইসময়ে তারা আবারও ১ ঘণ্টার কর্মবিরতি পালন করবেন। যতদিন পর্যন্ত হামলাকারীদের বিচার না হবে ততদিন পর্যন্ত এ আন্দোলন চলবে।

এদিকে, কর্মবিরতি চলাকালে হাসপাতালের বর্হিবিভাগে রোগীরা সেবা পাননি। এমনিতে তীব্র গরম তার ওপর দূর-দূরান্ত থেকে আসা রোগীরা প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে। বারডেমে চিকিৎসা নিতে আসা ডায়রিয়ায় আক্রান্ত শেফালি আক্তার এ অভিযোগ করেন।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল রাতে বারডেম হাসপাতালে সিরাজুল ইসলাম নামের এক রোগীর মৃত্যু হয়। ওই মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনেরা হাসপাতালে ভাঙচুর করেন। তারা তিন চিকিৎসককে মারধর করেন। এর প্রতিবাদে ১৫ এপ্রিল থেকে বহির্বিভাগে রোগী দেখা ও নতুন রোগী ভর্তি করা থেকে চিকিৎসকরা বিরত থাকেন। এতে দুর্ভোগে পড়েন রোগীরা। পরে ১৭ এপ্রিল বারডেম হাসপাতালের চিকিৎসকেরা আন্দোলন প্রত্যাহার করেন। রোগীদের দুর্ভোগের কথা বিবেচনায় চিকিত্সকরা এ সিদ্ধান্ত নিলেও আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অটল তারা।