লা লিগা শিরোপা জয়ের পথে অ্যাটলেটিকো

  • Emad Buppy
  • April 19, 2014
  • Comments Off on লা লিগা শিরোপা জয়ের পথে অ্যাটলেটিকো
laliga

laliga১৯৯৬ সালের পর আবারও লা লিগার শিরোপা জয়ের সুবাতাস পাচ্ছে অ্যাটলেটিকো। গতকাল নিজেদের মাঠে পয়েন্ট তালিকার পনের নম্বরে থাকা এলচেকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

খেলার প্রথমার্ধে কোনো দলই জালের ঠিকানা খুঁজে পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্বাগতিক দল পেনাল্টি পেলেও ডেভিড ভিয়ার দুর্বল শট শক্ত হাতেই ফিরিয়ে দেন এলচের গোলরক্ষক ম্যানু হেরেরা। খেলা শেষ হওয়ার ১৮ মিনিট আগে হোসে সোসার কর্নার থেকে অসাধারণ হেড করে দলকে ১-০ গোলের লিড এনে দেন ব্রাজিলিয়ান রক্ষণভাগের খেলোয়াড় মিরান্ডা।

এদিকে, ইনজুরি কাটিয়ে আবার স্বরূপেই ফিরেছেন অ্যাটলেটিকো মাদ্রিদের প্রাণভোমরা দিয়েগো কস্তা। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে এলচের ক্রিশ্চিয়ান সেপুনেরু কস্তাকে ফাউল করলে আবারও পেনাল্টি পায় অ্যাটলেটিকো। রেফারি সঙ্গে সঙ্গে সেপুনেরুকে লালকার্ড দেখায়। এবার পেনাল্টি শট নেন দিয়েগো কস্তা। তার গোল থেকে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো।

এক ম্যাচ বেশি খেলে অন্য দুই শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার চেয়ে পুরো ছয় পয়েন্ট এগিয়ে আছে অ্যাটলেটিকো। ৩৪ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে এখন টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। গত একাদশকের মধ্যে এই প্রথম  দুই জায়ান্ট রিয়াল ও বার্সা শিরোপা দৌড় থেকে ছিটকে যাচ্ছে।

যদি দিয়েগো সিমেওন্সের দল পরবর্তী তিন ম্যাচে ভেলেন্সিয়া, লেভান্তে এবং মালাগার সাথে জিততে পারে তাহলে শিরোপা নিশ্চিত হয়ে যাবে তাদের। আর লিগের শেষ ম্যাচে কোনো প্রকার চাপ ছাড়াই বার্সেলোনার আতিথিয়তা নিতে পারবে তারা।

এমআরএস