ডাক ও টেলিযোগাযোগ সচিব বাকেশির কারখানা পরিদর্শন করেছেন

  • Emad Buppy
  • April 19, 2014
  • Comments Off on ডাক ও টেলিযোগাযোগ সচিব বাকেশির কারখানা পরিদর্শন করেছেন
bakase

bakase শনিবার দুপুরে বাংলাদেশ কেবল শিল্প লি. (বাকেশি) খুলনার কারখানা পরিদর্শন করেছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আবুবকর সিদ্দিক। পরিদর্শনকালে সচিব বাকেশির কারখানায়  অত্যাধুনিক প্রযুক্তির অপটিক্যাল ফাইবার কেবল উৎপাদনসহ টেলিফোন কপার কেবলের উৎপাদন এবং মাননিয়ন্ত্রণ প্রক্রিয়া দেখে সন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, আন্তর্জাতিক মানের উৎপাদিত কেবল আমাদের দেশের চাহিদা মিটিয়ে ভবিষ্যতে বিদেশেও রপ্তানী করা হবে। এর গুণগত মান বজায় রাখার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।  বিটিসিএল-এর ১০০০ ইউনিয়ন অপটিক্যাল ফাইবার কেবল নেটওয়ার্ক উন্নয়ন প্রকল্পের ২৪ কোরের কেবল উৎপাদন এবং মাননিয়ন্ত্রণ পদ্ধতি দেখেও তিনি সন্তোষ প্রকাশ করেন।

এ সময় খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুল জলিল, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. এখলাছুর রহমান, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্ম প্রধান মো. ওসমান গনি তালুকদার, বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক মাহফুজ উদ্দিন আহমদ, আইসিএবি-এর কাউন্সিল সদস্য মো. আব্বাস উদ্দিন খান এবং বাকেশি খুলনার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল মজিদ খান উপস্থিত ছিলেন।

পরে সচিব ও বাকেসি’র পরিচালনা বোর্ডের চেয়ারম্যান বাংলাদেশ কেবল শিল্প লি. খুলনা-এর ১৯৯ তম বোর্ড সভায় যোগদান করেন। বাকেশি’র সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।
পরে সচিব বাকেশি’র কর্মকর্তা এবং সিবিএ নেতৃবৃন্দের সাথেও মতবিনিময় করেন।

সাকি/