পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর গুলিবিদ্ধ!

  • syed baker
  • April 19, 2014
  • Comments Off on পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর গুলিবিদ্ধ!
hamid mir

hamid mirপাকিস্তানের বিখ্যাত সাংবাদিক হামিদ মীরের ওপর হামলা চালানো হয়েছে। শনিবার পাকিস্তানের করাচীতে নিজ কর্মস্থল জিয়ো টিভিতে যাওয়ার পথে অজ্ঞাত অস্ত্রধারীরা তার ওপর এই হামলা চালায়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে হাসপাতাকে ভর্তি করা হলেও হামিদ মীর আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। খবর জিয়ো টিভির।

জিয়ো টিভি জানিয়েছে, শনিবার বিকাল ৫টার দিকে কর্মস্থলে যাওয়ার পথ করাচী বিমান বন্দর থেকে পাঁচ কি.মি. দূরে একটি ব্রিজের পাশে মোটর সাইকেল থেকে হামিদ মীরকে বহরকারী গাড়ি লক্ষ্যে করে গুলি ছুড়তে থাকে অস্ত্রধারীরা।

এই সময় হামিদ মীরের গায়ে তিনটি গুলি বিঁধে যায়। হামিদ মীরের দেহরক্ষী পাল্টা গুলি ছুড়লে হামলাকারীরা পালিয়ে যায়। পরবর্তীতে তাকে বেঁহুশ অবস্থায় নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়। তবে, চিকিৎসকরা জানিয়েছেন, হামিদ মীর বর্তমানে আশংকামুক্ত আছেন।

উল্লেখ্য ‘পাকিস্তানের সোচ্চার কণ্ঠ’ বলে পরিচিত হামিদ মীর দেশটির সরকার এবং মৌলবাদীদের অন্যতম বড় সমালোচক। বস্তনিষ্ঠ সাংবাদিকতা এবং স্পষ্টবাদিতার জন্য তিনি পৃথিবীজুড়ে পরিচিতি লাভ করেছেন। রাষ্ট্রীয় নিরাপত্তা বিষয়ে তার দূরদর্শীতার জন্য তাকে পাকিস্তানের অন্যতম নিরাপত্তা বিশ্লেষক হিসেবে ভাবা হয়।

মৌলবাদী নীতি এবং কর্মকাণ্ডের সরাসরি সমালোচনার জের ধরে গত কয়েক বছর ধরে চরমপন্থী তালেবানরা তাকে প্রাণ নাশের হুমকি প্রদান করে আসছিল। এমনকি, ২০১২ সালের নভেম্বরে তার গাড়ির নিচ থেকে বোমা উদ্ধার করেছিল পুলিশ।