সুব্রতকে মুক্ত করতে নয়া প্রস্তাব সাহারার

  • sahin rahman
  • April 18, 2014
  • Comments Off on সুব্রতকে মুক্ত করতে নয়া প্রস্তাব সাহারার

subrotoভারতের সাহারা গ্রুপের কর্ণধার সুব্রত রায়কে জামিনে মুক্ত করতে নয়া প্রস্তাব দিয়েছে সাহারা হাউজিং ও সাহারা রিয়াল এস্টেট। ভারতের উচ্চ আদালতকে এই দুই কোম্পানি ১০ হাজার কোটি রুপি দেওয়ার প্রস্তাব দিয়েছে। তবে শর্ত টাকাগুলো তারা কয়েক দফায় পরিশোধ করবে।  সংস্থা দুইটি বলছে, সুব্রত রায় ও দুই কোম্পানির পরিচালককে মুক্তি দিলে খুব শিগগরই এই অর্থ প্রদান করা হবে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

প্রতিবেদনে বলা হয়, এ প্রস্তাবে রাজি হলে প্রথম ধাপে (২৪ এপ্রিল) আদালতকে  আড়াই হাজার কোটি রুপি প্রদান করা হবে।  পরবর্তীতে রায়কে মুক্তির ৬০ দিনের মাথায়  আড়াই হাজার কোটি রুপি এবং সবশেষে ৯০ দিন বা তিন মাসের মাথায় ৫ হাজার কোটি রুপি প্রদান করা হবে।

সাহারা বলছে , সমস্ত টাকায় ব্যাংক গ্যারান্টি হিসেবে ভারতের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড (সেবি)কে মিটিয়ে দেওয়া হবে।  কিন্তু তাদের  এই প্রস্তাবে কাজ হয় কি-না সেটিই এখন দেখার বিষয় ।

উল্লেখ্য, পুঁজি বাজার থেকে অবৈধভাবে মূলধন সংগ্রহের অভিযোগে সাহারা বিরুদ্ধে ভারতের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিরিটিজ অ্যান্ড একচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া (সেবি) এই মামলা দায়ের করেছিল। মামলার শুনানিতে হাজিরা প্রদানে আদালতের বাধ্যবাধকতার পরেও সুব্রত রায় হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ভারতীয় সুপ্রিম কোর্ট।

এরপর ২৮ ফেব্রুয়ারি তিনি লক্ষ্মৌ পুলিশের কাছে ধরা দেন। পুলিশ সেখান থেকে তাকে তিহার জেলে প্রেরণ করে। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

এস রহমান/