পদ্মা সেতুর ৪০ শতাংশ কাজ হয়ে গেছে: যোগাযোগমন্ত্রী

Obadul kader

Obadul kaderজমি অধিগ্রহণসহ অন্যান্য কাজ মিলিয়ে পদ্মা সেতুর  প্রায় ৪০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে দাবি করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। সেই সাথে আগামি জুন মাসেই সেতু নির্মাণ কাজের আদেশ দেওয়া হবে বলেও জানান তিনি।

শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৯ম নিটল-নিলয় ঢাকা মোটর শো উদ্বোধন অনুষ্ঠানে তিনি এমন দাবি করেন।

তিনি বলেন, পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়। আগামি জুন মাসেই সেতু নির্মাণ কাজের আদেশ দেওয়া হবে।

এছাড়া পরিবহন ব্যবস্থার উন্নয়নে বাংলাদেশের সব সড়ক কংক্রিটের করা হবে বলে প্রতিশ্রতি দিলেন মন্ত্রী। বর্তমানের  বিটুমিনের রাস্তাগুলো অনেক পুরাতন হয়ে গেছে, মেরামত করে এগুলো আর চালানো যাচ্ছে না। তাই কংক্রিটের তৈরি রাস্তার দিকেই আমাদের যেতে হচ্ছে।

এদিকে, আগামি জুন মাসে ঢাকা এলিভেটেড এক্সপ্রেস ওয়ের কাজ শুরু হবে বলে জানান তিনি। এছাড়া জয়দেবপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত র‌্যাপিড ট্রানজিট গড়ে তোলা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়। আগামি জুন মাসে কাজের আদেশ দেওয়া হবে। তবে জমি অধিগ্রহণসহ অন্যান্য কাজ মিলিয়ে প্রায় ৪০ শতাংশ কাজ হয়ে গেছে।

তিনি ট্যাক্সি ক্যাবের ভাড়া বিষয়ে বলেন, এ ভাড়া চূড়ান্ত নয় যে তা পরিবর্তন করা যাবে না। আমি দেখব দেশের জনগণ কিভাবে এ ভাড়া গ্রহণ করে। তার ওপর ভিত্তি করে ভাড়া পুনর্নির্ধারণ করা যাবে।

তবে ভাল গাড়িতে চড়তে হলে ভাড়া একটু বেশি দিতে হয় বলে বলেন তিনি।

তিনি আরও বলেন, পরিবেশ বান্ধব ৬৫০টি ট্যাক্সি ঢাকায় আসছে। এর মধ্যে তমা গ্রুপ পরিচালনা করবে ২৫০টি, আর্মি ২৫০টি ও চট্রগ্রামে দেওয়া হবে ১৫০টি।

দেশের অটোমোটিভ খাতের ভোক্তাগণকে নিত্য নতুন প্রযুক্তি সম্পর্কে অবগত করা ও তাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে আধুনিক প্রযুক্তিগুলোকে দেশিয় বাজারের সাথে মিলন ঘটাবে এ মেলা। মেলাটি চলবে ২০ এপ্রিল পর্যন্ত। সকাল ১১ টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আমেরিকান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আফতাব উল ইসলাম, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মোহাম্মদ শাহজাহান খান, সেমস গ্লোবাল কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেসের মহাব্যবস্থাপক মেহেরুন এন নেসা প্রমুখ।