আদালতে আবু বকর সিদ্দিক

Abu Bakarঅপহরণের ৩৫ ঘন্টা পর ফিরে আসা আবু বকর সিদ্দিককে আদালতে নেওয়া হয়েছে। নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. যাবিদ হোসেন ১৬৪ ধারায় তার জবানবন্দি নেবেন। নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপারের কার্যালয় থেকে বেলা সাড়ে ১২টায় তাকে আদালতে নেওয়া হয়।

এর আগে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপারের কার্যালয়ে আবু বকর সিদ্দিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপারের কার্যালয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করেন নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার মো. ফরহাদ। প্রাথমিক এ পরীক্ষায় কোনো অস্বাভাবিকতা বা সমস্যা পাওয়া যায় নি।

শুক্রবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, যারা তাকে অপহরণ করেছিল তারা অত্যন্ত অভিজ্ঞ। নিখুঁত পরিকল্পনার মাধ্যমে তাকে (এ বি সিদ্দিক) অপহরণ করা হয়েছিল।

তিনি বলেন, এ বিষয়ে ফতুল্লা থানায় একটা অপহরণ মামলা দায়ের করা হয়েছে। এজন্য তাকে আদালতে নেব, সেখানে ম্যাজিস্ট্রেটের মুখোমুখি হবেন তিনি। তারপর তাকে হামীম ফ্যাশনে নিয়ে যাবো। সেখান থেকে সব ফরমাল কাজ শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করবো।

তিনি বলেন, ঘটনার যেটুকু প্রকাশ পেয়েছে তার সূত্র ধরে নিয়মতান্ত্রিক তদন্ত চলবে। মোটিভ বলা যায় না। কয়েকটা মোটিভকে মাথায় রেখে তদন্ত করবো। অনেক ধারণাই আমাদের মাথায় আাছে। এগুলো তদন্তের স্বার্থে আমরা বলবো না।

এআর