‘পদ্মা সেতুর নির্মাণ কাজ ২০১৭ সালের মধ্যে শেষ হবে’

  • Emad Buppy
  • April 12, 2014
  • Comments Off on ‘পদ্মা সেতুর নির্মাণ কাজ ২০১৭ সালের মধ্যে শেষ হবে’

ওবায়দুল কাদেরপদ্মা সেতু নির্মাণকাজ আগামি ২০১৭ সালের মধ্যে শেষ করা  হবে বলে জানান যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার  চট্টগ্রামে ২২ তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৪’ পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, এ বছরের জুনের মধ্যেই পদ্মা সেতুর কাজ শুরু করে আগামি ২০১৭ সালের মধ্যে শেষ করা হবে। এ জন্য সরকারের পক্ষ থেকে আর্থিক ও কারিগরি সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
অচিরেই বাংলাদেশের সীমান্ত পথ চালু করে দেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ভারত ও মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের যে সীমান্ত পথ রয়েছে তা চালু হলে দেশের বাণিজ্যের প্রসার হবে। এতে করে সীমান্ত পথে চোরাচালান ও সন্ত্রাসী কর্মকাণ্ডও বন্ধ হয়ে আসবে ।
তিনি বলেন, এ বছরের ডিসেম্বরের মধ্যে কর্ণফুলী নদী ট্যানেল প্রকল্পের কাজ শুরু ও ঢাকা-চট্টগ্রাম সড়কের চারলেইনে উন্নীতকরণ প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
অনুষ্ঠানে বাণিজ্য মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানকে পুরস্কার ও সনদপত্র তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,  সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাংসদ এম আবদুল লতিফ, চেম্বারের সভাপতি মাহবুবুল আলমসহ চেম্বারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা।