শুরু হয়েছে মতিন স্পিনিংয়ের লেনদেন

  • mukto rani
  • April 8, 2014
  • Comments Off on শুরু হয়েছে মতিন স্পিনিংয়ের লেনদেন
Matin-Spining

Matinমতিন স্পিনিংয়ের লেনদেন শুরু হল আজ মঙ্গলবার। এর আগে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) সমস্ত প্রক্রিয়া শেষ করেছে কোম্পানিটি। ‘এন’ ক্যাটাগরিতে শুরু হয়েছে এই কোম্পানির লেনদেন। ৪৫ টাকা মূল্যে শুরু হয় এই শেয়ার লেনদেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বোর্ডরুমে কোম্পানি এবং ডিএসই কর্তৃপক্ষের এক আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে এর লেনদেন শুরু হয়েছে।

এই কোম্পানির শেয়ার লেনদেনে কোম্পানি কোড-”MATINSPINN” এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের কোড-“17460”।

উল্লেখ্য, পুঁজিবাজারে নতুন তালিকাভুক্ত হওয়া কোম্পানির লেনদেন শুরু হয় ‘এন’ ক্যাটাগরিতে।

জানা যায়, গত বৃহস্পতিবার মতিন স্পিনিং ডিএসইতে তালিকাভুক্ত হয়েছে। এরপর গতকাল রোববার কোম্পানিটির শেয়ার ক্রেডিট হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারিতে কোম্পানিটির আইপিও লটারি ড্র্র অনুষ্ঠিত হয়। ১২৬ কোটি টাকার বিপরীতে কোম্পানিটির আইপিওর জন্য আবেদন পড়েছিল ৮৩২ কোটি টাকার বা ৬ দশমিক ৬ শতাংশ।

২৭ টাকা প্রিমিয়ামসহ কোম্পানিটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৭ টাকা। কোম্পানিটি তিন কোটি ৪১ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১২৬ কোটি ১৭ লাখ টাকা সংগ্রহ করেছে। আইপিওর মাধ্যমে তোলা টাকা প্রকল্পের সম্প্রসারণ এবং প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) খাতে ব্যয় করা হবে।

২০১২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস তিন টাকা ৪৩ পয়সা। এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য বা এনএভি ৩৫ টাকা ৭৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে আছে আইডিএলসি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যাণ্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০২তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও’র অনুমোদন দেয়।

অর্থসূচক/এমআরবি/এসএ/