রাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে

  • Emad Buppy
  • April 5, 2014
  • Comments Off on রাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে
rajshahi-university

rajshahi-university_2রাজশাহী বিশবিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে।

শুক্রবার বিকাল ৪টায় রোস্তম নিহতের ঘটনায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে আমতলায় প্রেস ব্রিফিংয়ে রুস্তম আলীকে হত্যা এবং জড়িতদের শাস্তির দাবিতে ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা এ ধর্মঘটের ডাক দেন। নিহত রুস্তম বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হল শাখার ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন।

হলের শিক্ষার্থীরা জানান, শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে হলের ২৩০ নম্বর কক্ষ থেকে গুলির শব্দ আসে। এ সময় সোহরাওয়ার্দী হল মসজিদে জুমআর নামাজের খুতবা চলছিল। পরে নামাজ শেষে শিক্ষার্থীরা রুস্তমের রুমে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে পুলিশকে জানায়। পুলিশ তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

নিহত রোস্তম আলী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের এবং শহীদ সোহরাওয়ার্দী হলের আবাসিক ছাত্র ছিলেন। সেই সাথে  সোহরাওয়ার্হী হল শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং ওই হলের সভাপতি প্রার্থী ছিলেন। তার বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার চক নারায়ন গ্রামে। তার বাবার নাম শাহজাহান আলী।

কেএফ