সিক্স প্যাক কাঠবিড়ালি !

বলিউডে মাঝেসাঝে রিতিমতো তর্ক লেগে যায় সালমান, আমির, হৃতিক কিংবা জন আব্রাহামের শরীর নিয়ে। শরীর নিয়ে বলতে কার শরীরে পেশি বেশী, কার বাহু বেশি প্রশস্ত এই নিয়ে।তাদের নিয়ে ওই তর্ক-বিতর্ক যে কেবল তাদের ভক্ত-দর্শকের মাঝে সীমাবন্ধ তাই কিন্তু নয়। বরং কার শরীর কত প্যাক, কার বাহুতে কত পেশির মতো বিষয়গুলো অভিনেতাদের সহশিল্পী পাওয়ার ব্যাপারেও ভূমিকা রাখে! তাদের সমাজে শরীরের মাফজোক নিয়ে আলোচনা হবেই। আলোচনা হবে কে কোন ব্যামাগারে যায় তা নিয়েও।

কিন্তু সামান্য একটা কাঠবিড়ালির ব্যায়াম করার কথাও আলোচিত হয়, তাও আবার ডাম্বেল মেরে ব্যায়াম!

অবাক শোনালেও তেমনই একটি দৃশ্য ক্যামেরায় ধারণ করেছেন লন্ডনের আলোকচিত্রী ম্যাক্স এলিস। মেইল অনলাইনের একটি ফটো প্রতিবেদনে এসেছে কাঠবিড়ালির ব্যায়াম করার দৃশ্য।

তবে বাস্তবে কিন্তু কাঠবিড়ালিটি ব্যাম করছিলো না। বরং সে খাবার খোঁজেই ছোট্ট একটি ডাম্বেল রাখা কাঠের গুড়িতে আসে। আর খাবারের লোভ দিয়ে দিয়েই কাঠবিড়ালিটির বেশ কিছু ছবি তোলেন এলিস। ছবিগুলো তিনি এমন ভাবে তোলেন যে কাঠবিড়ালিটির ব্যায়াম করছে এমন মনে হয়।

এলিস এজন্য আরেকটু কৌশল অবলম্বন করেন। ছোট্ট ও ডাম্বেলটিকে তিনি সুক্ষ সুতায় ঝুলিয়ে দেন। তারপর বিভ্রম তৈরি করে কাঠবিড়ালীটির সামনে ডাম্বেলটি তুলে ধরেন। আর তাতেই দেখা মেলে কাঠবিড়ালিটির শরীরচর্চার নানা ভঙ্গি।

Squirrel6

ছবি-১

Squirrel2

ছবি-২

Squirrel4

Squirrel3