চট্টগ্রামে বেতন না দিয়ে কারখানা বন্ধ করায় শ্রমিকদের বিক্ষোভ

  • Emad Buppy
  • March 24, 2014
  • Comments Off on চট্টগ্রামে বেতন না দিয়ে কারখানা বন্ধ করায় শ্রমিকদের বিক্ষোভ
chittagong

chittagongচট্টগ্রাম নগরীর অলংকার মোড় এলাকায় ‘লিডিং ফ্যাশন’ নামে একটি পোশাক কারখানা শ্রমিকদের বেতন না দিয়ে বন্ধ করায় শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। দুই দফা বেতন দেওয়ার ঘোষণা দিয়েও বেতন না দিয়ে সোমবার কারখানাটি বন্ধ করে দেয় মালিকপক্ষ।

এমন পরিস্থিতিতে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে  কারখানার দুই শতাধিক শ্রমিক উত্তেজিত হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন শিল্প পুলিশের গোয়েন্দা শাখার উপ-সহকারি পরিচালক আরিফুর রহমান।

শিল্প পুলিশের গোয়েন্দা শাখার উপ-সহকারি পরিচালক আরিফুর রহমান জানান, খবর পেয়ে শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করে। পরবর্তীতে  শ্রমিকরা সড়ক থেকে সরে গিয়ে কারখানার সামনে গিয়ে অবস্থান করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, দুই দফা বেতন দেওয়ার ঘোষণা দিয়েও বেতন দিতে পারিনি কারখানার মালিক মিলন কান্তি বডূয়া। সর্বশেষ সোমবার শ্রমিকদের বেতন দেওয়ার ঘোষণা দিলে সকালে শ্রমিকরা এসে দেখেন কারখানার গেইটে তালা। কারখানায় প্রবেশ করতে না পেরে সাড়ে দুই শতাধিক শ্রমিক বিক্ষোভ শুরু করে।