ইয়াছির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীর বিরুদ্ধে চেক প্রতারণার মামলা

  • Emad Buppy
  • January 30, 2014
  • Comments Off on ইয়াছির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীর বিরুদ্ধে চেক প্রতারণার মামলা
chittagong1

chittagongচট্টগ্রামের বাণিজ্যিক কেন্দ্র হিসেবে খ্যাত চাক্তাই-খাতুনগঞ্জের চার ব্যবসায়ী ৩২ কোটি ৬২ হাজার টাকার চেক প্রতারণার শিকার হয়েছেন। এর দায়ে ইয়াছির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোজাহের হোসেনের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করেছে প্রতারণার শিকার ব্যবসায়ীরা। আদালত মামলাগুলো আমলে নিয়ে ৯ ফ্রেব্রুয়ারির মধ্যে অভিযুক্তকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম মশিউর রহমান।

খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ ছগির আহমদ জানান, ইয়াছির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোজাহের হোসেন বাজারের চার ব্যবসায়ীর সাথে চেকে লেনদেন করে ৩২ কোটি ৬১ লাখ ৯৪ হাজার টাকার ভুয়া চেক দেন। এ কারণে প্রতারিত চার ব্যবসায়ী খায়ের আহমেদ, জহিদুল হক, মোশারফ হোসেন ও জানে আলম আদালতে মোজাহের হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

প্রতারিত ব্যবসায়ী জাহিদুল হক বলেন, আমি মোজাহের হোসেনের কাছ থেকে পাওনা বাবদ ন্যাশনাল ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, ব্যাংক এশিয়ার মাধ্যমে ১২ কোটি ৫৯ লাখ ১৪ হাজার ৯৫৯ টাকার চেক পাই। কিন্তু পরে জানতে পারি এসব একাউন্টে তার কোনো টাকা নেই। এমন করে বাজারের আরও তিন ব্যবসায়ীর কাছ থেকে তিনটি ব্যাংকের তিনটি একাউন্ট থেকে মোট ২০ কোটি ২ লাক ৭৯ হাজার ১২৭ টাকা চেক প্রদান করলেও সেই চেকগুলো ডিসঅনার হয়। এই ব্যাপারে মোজাহেরের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও সে এই বিষয়ে কোনো সাড়া দেয়নি। তাই আমরা বাধ্য হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি।