নির্বাচনের দাবিতে নতুন করে ষড়যন্ত্র করছে বিএনপি: আমু

  • Emad Buppy
  • January 28, 2014
  • Comments Off on নির্বাচনের দাবিতে নতুন করে ষড়যন্ত্র করছে বিএনপি: আমু
আমির হোসেন আমু

আমির হোসেন আমুনির্বাচনের কথা বলে নতুন করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সরকারের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলিস্থানস্থ মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিশেষ প্রতিনিধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন।

নির্বাচনের আগে ও পরে দেশব্যপী গান পাউডার ও পেট্রোল বোমা মেরে মানুষ হত্যাকে ৭১ এর সাথে তুলনা করে আমু বলেন, “গণতন্ত্র ও সংবিধানকে ধ্বংস করে পাকিস্তানকে খুশি করতে বিএনপি-জামাত আন্তর্জাতিক ষড়যন্ত্রের অপকৌশল প্রয়োগ করেছিল। আর এখন নতুন করে আবারও নির্বাচনের কথা বলে তারা নতুন ধরনের ষড়যন্ত্র করার চেষ্টা করছে”।

তিনি উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণের প্রসঙ্গে বলেন, “শেখ হাসিনার নেতৃত্বে অনাস্থা দেখিয়ে তারা নির্বাচনে আসেনি। নতুন নির্বাচন হলেও শেখ হাসিনার অধীনেই হবে। তাহলে কিভাবে তারা নির্বাচনে আসবে”?

বিএনপিকে জনগনের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, “আন্দোলনের নামে অগ্নিসংযোগ করে ঘুমন্ত মানুষকে হত্যা করা হয়েছে। মানুষের ঘর-বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। সংখ্যালঘুদের ওপর নির্বিচারে হামলা চালানো হয়েছে। জনগণের কাছে ক্ষমা চেয়ে এবং এই অপরাধের শাস্তি ভোগ করেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে”।

যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “সরকার গঠনের মধ্য দিয়েই সব শেষ হয়ে যায়নি। যারা স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরোধীতা করেছে তারা সবসময়ই নতুন ষড়যন্ত্রের কৌশল বুনতে ব্যস্ত থাকে”।

কোনো নেতা বা কর্মীর কারণে যাতে সরকার ও যুবলীগের ভাবমূর্তি নষ্ট না হয় সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে আহ্বান জানান মন্ত্রী।

শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতে দেশকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সঠিকভাবে কাজ করারও আহ্বান জানান তিনি।

সমাবেশের বিশেষ অতিথি ও  আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ব্লু-ইকোনোমি বা সমুদ্রনির্ভর অর্থনীতির রূপরেখা তুলে ধরেন।

শেখ হাসিনার সমুদ্রসীমা নির্ধারণে মিয়ানমারের সাথে বিজয় অর্জন ও ভারতের সাথে চলমান মামলা এ বছরের মধ্যে নিষ্পত্তি হবে বলে জানান সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।

সমাবেশে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী সাংগঠনিক ৭২ টি ওয়ার্ড ও ইউনিয়নকে থানা হিসেবে ঘোষণা করেন।

এসএসআর