৬ মন্ত্রী ও সাংসদের হলফনামা দুদকে যাচ্ছে: ইসি

  • Emad Buppy
  • January 27, 2014
  • Comments Off on ৬ মন্ত্রী ও সাংসদের হলফনামা দুদকে যাচ্ছে: ইসি
ec

ecসরকারের সাবেক ৬ মন্ত্রী-সাংসদের হলফনামার তথ্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠাচ্ছে নির্বাচন কমিশন। সোমবার নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট শাখার একজন জ্যেষ্ঠ সহকারি সচিব এ তথ্য নিশ্চিত করেন।

কমিশন সূত্রে জানা যায়, দুদকের সহকারি পরিচালক মাসুদুর রহমান তার তদন্ত কাজের জন্য প্রধান নির্বাচন কমিশনারের কাছে তাদের রেকর্ডপত্র সরবরাহের জন্য চিঠি দেয়। মঙ্গলবারের মধ্যে সংশ্লিষ্ট এই মন্ত্রী-সাংসদদের হলফনামার সত্যায়িত কপির ফটোকপি পাঠাতে বলে দুদক।

এরই প্রেক্ষিতে নির্বাচন কমিশন থেকে তাদের হলফনামার তথ্য দুদকে পাঠানোর সিদ্ধান্ত নেয় ইসি।

ইসি থেকে যে মন্ত্রী-সাংসদের হলফনামা দুদকে যাচ্ছে তারা হলেন- সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ ফ ম রুহুল হক, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান, পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক, কক্সবাজার ৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সাতক্ষীরা-২ আসনের সাবেক সংসদ সদস্য এম এ জব্বার।

গত ২২ জানুয়ারি সাবেক স্বাস্থ্যমন্ত্রী, গণপূর্ত প্রতিমন্ত্রী ও পানি সম্পদ প্রতিমন্ত্রীর সম্পদের অনুসন্ধান শুরু করে দুদকের কর্মকর্তারা। এজন্য একজন নতুন কর্মকর্তাও নিয়োগ দেয় দুর্নীতি দমন কমিশন।

সোমবার ইসির একজন জ্যেষ্ঠ সহকারি সচিব বলেন, দুদক থেকে সিইসির কাছে পাঠানো চিঠির ভিত্তিতে আমরা নবম ও দশম সংসদের ছয়জন সদস্যের হলফনামা পাঠানোর প্রস্তুতি নিচ্ছি। আমরা খুব শিগগির তাদের তথ্য দুদকে পাঠাব।

কবির/এএস