মাদারীপুরে আগুন লেগে বসতঘর পুড়ে ছাই

  • Emad Buppy
  • December 7, 2013
  • Comments Off on মাদারীপুরে আগুন লেগে বসতঘর পুড়ে ছাই
madaripur

madaripurমাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের আমবাড়ী গ্রামে শুক্রবার রাতে আগুন লেগে খলিল ঢালীর বসতঘর পুড়ে ছাই হয়েছে। এতে ওই পরিবারটি খোলা আকাশের নিচে জীবন যাপন করছে।

স্থানীয় ও ক্ষতিগ্রস্ত সূত্রে জানা গেছে, রাত ৭টা দিকে খলিল ঢালীর বসতবাড়ীতে আগুন লাগে। এ সময় বাড়িতে তার ছোট মেয়ে ছাড়া কেউ ঘরে ছিল না। বিদ্যুৎ চলে যাবার পর সে কেরোসিনের ল্যাম্প জালায়।  অসাবধানতাবশত ল্যাম্প থেকে বাড়িতে আগুন লাগে। স্থানীয়রা আগুন দেখতে পেয়ে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রণে আনে। আগুনে ঘরসহ সব পুড়ে যাওয়ায় পরিবারটি অসহায় হয়ে খোলা আকাশের নিয়ে জীবন যাপন করছে।

ক্ষতিগ্রস্ত খলিল ঢালী কান্নাজড়িত কণ্ঠে বলেন, আগুনে পুড়ে আমার সব শেষ হয়ে গেছে। টানাপোড়নের সংসারের সব স্বপ্ন আগুনে পুড়ে ছাই হয়েছে। কয়েক মাস আগে ধার দেনা করে প্রায় ৬/৭ লাখ টাকা খরচ করে এই ঘর দিয়েছিলাম। কিন্তু আজ সেই ঘর আর আমার সব স্বপ্ন পুড়ে ছাই হয়েছে। আজকাল ভালো একটা ঘর না থাকলে মেয়ের ভালো বিয়ে দেওয়া যায় না। তাই ধার দেনা করে একটা বড় ঘর দিয়েছিলাম। ভাবছিলাম আমার বড় মেয়েকে ভালো একটা ছেলে দেখে বিয়ে দেবো। এখন আমার কী হবে। আমার সব শেষ হয়ে গেছে।

স্থানীয় আসাদ বলেন, খলিল ঢালী একজন অসহায় মানুষ। সেসহ তার স্ত্রী ও বড় মেয়ে কাজ করে সংসার চালায়। তারা অনেক কষ্টে এই বসতবাড়ি তৈরি করেছে। তাদের বাড়ি অন্যদের বাড়ি থেকে একটু দুরে জমির মধ্যে হওয়ায় আগুন নেভানোর আগেই সব পুড়ে ছাই হয়ে যায়। এতে করে ওই পরিবারটি অসহায় হয়ে খোলা আকাশের নিচে জীবন যাপন করছে।

এআর