সাপ্তাহিক লুজারে ৭ মিউচ্যুয়াল ফান্ড

  • sahin rahman
  • August 15, 2014
  • Comments Off on সাপ্তাহিক লুজারে ৭ মিউচ্যুয়াল ফান্ড
Mutual Fund
Mutual Fund
মিউচ্যুয়াল ফান্ডের লোগো

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৭ মিউচ্যুয়াল ফান্ড সাপ্তাহিক লুজারে নেমে গেছে। এর মধ্যে ৬টি আইসিবি পরিচালিত এবং একটি এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

প্রসঙ্গত, লুজারে থাকা ফান্ডগুলো কিছুদিন আগে লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট পরবর্তী দর সমন্বয়ের কারণেই ফান্ডগুলোর দর পতন হয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

বিশ্লেষণে দেখা যায়, ৬ষ্ঠ আইসিবি মিউচ্যুয়াল ফান্ড ১৯ দশমিক ৩ শতাংশ দর কমে লুজারের শীর্ষে রয়েছে। ফান্ডটি সর্বশেষ ৫৪ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়েছে। আর শেয়ারটি প্রতিদিন গড় লেনদেন হয়েছে ২৬ লাখ টাকায়।

লুজারের দ্বিতীয় স্থানে থাকা অষ্টম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ১৮ দশমিক ২ শতাংশ দর কমেছে। ফান্ডটি সর্বশেষ ৫৮ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়েছে। আর শেয়ারটি প্রতিদিন গড় লেনদেন হয়েছে ১২ লাখ টাকায়।

সেকেন্ড আইসিবি মিউচ্যুয়াল ফান্ড ১৭ দশমিক ৩ শতাংশ দর কমে লুজারের তৃতীয় স্থানে রয়েছে। ফান্ডটি সর্বশেষ ২৬৯ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়েছে।

এক্সিম ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ১৫ দশমিক ৬ শতাংশ দর কমে লুজারের চতুর্থ স্থানে রয়েছে।ফান্ডটি সর্বশেষ ৭ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে।

এছাড়া চতুর্থ আইসিবি মিউচ্যুয়াল ফান্ডরে ১২ দশমিক ২ শতাংশ, থার্ড আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ১১ দশমিক ৯ শতাংশ এবং পঞ্চম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ১১ দশমিক ১ শতাংশ দর কমেছে।

অন্যদিকে লুজারে রয়েছে আরও ৩ কোম্পানি। কোম্পানি গুলো হচ্ছে- জিলবাংলা সুগার মিলস, জুট স্পিনার্স লিমিটেড এবং লিবরা ইউনিফিউশন।

অর্থসূচক/এসএ/