‘রমজান আসলেই ব্যবসায়ীদের দুর্নীতি বেড়ে যায়’

  • Emad Buppy
  • July 16, 2014
  • Comments Off on ‘রমজান আসলেই ব্যবসায়ীদের দুর্নীতি বেড়ে যায়’
Dudok RAK

রমজান মাস আসলেই আমাদের দেশের ব্যবসায়ীদের সংযমের পরিবর্তে দুর্নীতি বেড়ে যায় বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান।

Dudok RAK
র‌্যাক আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামান।

বুধবার রাজধানীর সেগুন বাগিচায় দুদকের মিডিয়া সেন্টারে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এই মন্তব্য করেন। সাংবাদিকদের সংগঠন রিপোটার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক) এই ইফতার মাহফিলের আয়োজন করে।

দুদক চেয়ারম্যান বলেন, বিশ্বের অন্যান্য দেশে ধর্মীয় উৎসবের সময় জিনিসপত্রের দাম কমে। আর আমাদের দেশে রোজা আসলেই সব পণ্যের দাম বেড়ে যায়। ব্যবসায়ীরা অধিক হারে মুনাফা নেওয়ার জন্য বসে থাকে। রমজান আসলেই ব্যবসায়ীদের দুর্নীতি অনেক বেড়ে যায়।

তিনি বলেন, সাংবাদিকদের সহযোগিতায় দুদক দুর্নীতি দমনে কাজ করে। সাংবাদিকদের প্রতিবেদনের আলোকেই অপরাধের বিরুদ্ধে কমিশন কাজ করে।

দুদক কমিশনার শাহাবুদ্দিন চপ্পু বলেন, দুর্নীতিবাজদের কাছে কোনো মাস বা দিন নেই। তারা সব সময়ই দুর্নীতি করার সুযোগ খুঁজে। রমজান আসার পরও দেশ থেকে দুর্নীতি কমেনি। এই মাসেও আমরা ঘুষসহ হাতে-নাতে আসামি গ্রেপ্তার করেছি।

রমজান মাসের শিক্ষা নিয়ে সবাইকে দুর্নীতির বিরোধী কাজ করার আহ্বান জানান তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার বলেন, দুর্নীতিমুক্ত সমাজ গড়ার জন্যই দেশ স্বাধীন হয়েছে। তবে বর্তমান সময়ের রাজনীতিবিদদের দুর্নীতি দেখলে আমরা লজ্জিত হই। এই রকম দুর্নীতিযুক্ত সমাজের জন্য আমরা দেশটাকে স্বাধীন করিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, বাংলাদেশের সর্বত্র দুর্নীতি চলে। মানুষ সুযোগ পেলেই দুর্নীতিতে জড়িয়ে পড়ে।

এসময় বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও দুদক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমই/