৮ম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব শুক্র ও শনিবার

  • Emad Buppy
  • May 16, 2014
  • Comments Off on ৮ম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব শুক্র ও শনিবার
এনডিএফ বিডি
এনডিএফ বিডি
ছবি: এনডিএফ বিডি লোগো

“চুরি যাওয়া কৈশোরে, ফিরবেই যুক্তির তুমুল যৌবন” স্লোগানে আজ শুক্রবার  অনুষ্ঠিত হতে যাচ্ছে “৮ম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব, ২০১৪”।

দু’দিনব্যাপী এ উৎসব বাংলা একাডেমি মিলনায়তনে আজ শুক্রবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। চলবে রাত ৮টা পর্যন্ত।

অনুষ্ঠানটি আয়োজনে রয়েছে বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)।

মেধাবী ও তারুণ্যের এই মহা উৎসবে সারাদেশের শ্রেষ্ঠ সরকারি ও বেসরকারি  বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২ হাজার জন মেধাবী শিক্ষক, শিক্ষার্থী  ও ডিবেট ক্লাব মডারেটরগণ উপস্থিত হবেন।

এ বিতর্ক উৎসবে থাকছে উদ্বোধনী ও আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান, বিতর্কের ওপর কর্মশালা, এনডিএডি বিডি ফরমেট, আঞ্চলিক, সংসদীয়, প্ল্যানচ্যাট, ওয়ার্ল্ড ফরমেট, রম্য বিতর্কসহ বিভিন্ন মডেলের বিতর্ক প্রদর্শনী, বর্ণাঢ্য র‌্যালি, বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, মিট দ্য পারসোনালিটি, ক্যাম্পফায়ার, জাঁকজমক সাংস্কৃতিক অনুষ্ঠান, সার্টিফিকেট, পুরস্কার ও উপহার সামগ্রী বিতরণসহ নানা আয়োজন।

উৎসবে বাংলাদেশে বিতর্ক শিল্পে এনডিএফ বিডি আজীবন সম্মাননা প্রদান করা হবে বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ও জনতা ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল বারাকাতকে। উৎসবে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক এমিরেটস প্রফেসর আনিসুজ্জামানসহ নানা শ্রেণি ও পেশার গুণীজনেরা।