আইন ও গণতন্ত্র এখন শীতলক্ষ্যায় ভেসে উঠছে: ফারুক

  • Emad Buppy
  • May 15, 2014
  • Comments Off on আইন ও গণতন্ত্র এখন শীতলক্ষ্যায় ভেসে উঠছে: ফারুক
Joinal Abedin
আবেদীন ফারুক
বিএনপির প্রচার সম্পাদক জয়নাল আবেদীন ফারুক

অগণতান্ত্রিক সরকার দেশ ও জাতীকে বাঁচাতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তাই আইন ও গণতন্ত্র এখন শীতলক্ষ্যায় ভেসে উঠছে বলে মন্তব্য করেছেন বিএনপির প্রচার সম্পাদক জয়নাল আবেদীন ফারুক।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠন আয়োজিত হত্যা, গুম, অপহরণ এবং ফরিদপুর জেলা বিএনপির সভাপতি শাহাজাদা মিয়াকে হুমকির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে ফারুক বলেন, ভারতে যেমন মমতাকে সবাই জবা কসুম তেল দিয়ে মাথা ঠাণ্ডা রাখতে বলেছেন ঠিক তেমনিভাবে আমিও বলবো সরকারের মন্ত্রী, এমপি, আমলাসহ দলীয় নেতকর্মীদের মাথায় জবা কসুম তেল দিয়ে মাথা ঠাণ্ডা রাখতে।

যারা আইনশৃঙ্খলা বাহিনী ও র‌্যাবের সুনাম ক্ষুন্ন করছে তাদের খুঁজে বের করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা, সন্ত্রাস, মাদক নিয়ন্ত্রণের জন্যই র‌্যাব সৃষ্টি হয়েছিল। কিন্তু বর্তমান সরকার এই বাহিনীটিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে ৭ খুনের বিষয়ে হাইকোর্ট র‌্যাব কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়ার কারণ হলো সন্ত্রাস করেও সরকারের অহমিকা ফুরায় না। এই সরকার নিজের মতো করে দেশকে পরিচালনা করতে চায়। তাই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে সবার ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামতে হবে।

মানববন্ধনে আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল রিপনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজর (অব) হানিফ, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, জিয়া সেনা সংগঠনের সাধারণ সম্পদাক মুনজুর হোসেন ঈসা প্রমুখ।

জেইউ/কেএফ