নরসিংদীতে বালি পরিবহন বন্ধের দাবিতে মানববন্ধন

  • Emad Buppy
  • May 14, 2014
  • Comments Off on নরসিংদীতে বালি পরিবহন বন্ধের দাবিতে মানববন্ধন
Narsingdi photo 01
Narsingdi photo 01
নরসিংদীতে বালি পরিবহন বন্ধের দাবিতে মানববন্ধন

নরসিংদীতে পরিবেশ দুষণ বন্ধের দাবিতে মানববন্ধন ও পথসভা করেছে এলাকাবাসী।

শহরের প্রধান সড়কে ভোর থেকে গভীর রাত পর্যন্ত ট্রাকে করে বালু পরিবহন করা হয়। এর ফলে সৃষ্ট ধুলাবালির কবল থেকে রক্ষা পাওয়ার জন্য এই কর্মসূচি পালন করে তারা।

বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শহরের সাটিরপাড়া সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন নরসিংদী নাগরিক অধিকার আন্দোলন কমিটির আহ্বায়ক ও নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি খবিরুল ইসলাম বাবুল। এতে উপস্থিত ছিলেন-নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম সাহা, সাবেক ছাত্র নেতা ভিপি ইলিয়াছ আলী ভুঞা, নরসিংদী পৌর সভার কাউন্সিলর মোজাম্মেল হক সরকার,  ব্যবসায়ী জামাল মিয়া, বাছেদ ভূইয়া প্রমুখ।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে এই প্রধান সড়কটি দিয়ে ভোর থেকে গভীর রাত পর্যন্ত বালু পরিবহন করা হচ্ছে। এর ফলে সৃষ্ট ধুলোবালির কারণে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তারা শ্বাসকষ্টজনিত বিভিন্ন রোগেও আক্রান্ত হচ্ছে।

নরসিংদী নাগরিক অধিকার আন্দোলন কমিটির উদ্যোগে আয়োজিত এই মানববন্ধন থেকে আগামি সাতদিনের মধ্যে বালু পরিবহন বন্ধ করা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেওয়া হয়।

কেএফ