মানুষ খেকো র‌্যাব: খালেদা

Khaleda_narayanganjনারায়ণগঞ্জে অপহরণের পর নিহতদের পরিবারকে সান্তনা দিতে গিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেন, দেশে র‌্যাব না থাকলে মানুষের আতঙ্ক কমবে। কারণ এই র‌্যাব বাহিনী আইনের কাজ না করে এখন মানুষ খেকো হয়ে উঠেছে।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজিমিজি এলাকার মৌচাক মাদ্রাসা রোডের বুকস গার্ডেন এলাকায় অপহরণের পর খুন হওয়া প্যানেল মেয়র নজরুল ইসলামের বাসায় যান বেগম জিয়া।

এ সময় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ খুনের দায় এড়াতে পারেন না।

বেগম জিয়া বলেন, র‌্যাব এখন জনগণের বিপক্ষে দাঁড়িয়েছে। এদের আর প্রয়োজন নেই। র‌্যাব যতোদিন থাকবে ততোদিন আতঙ্ক কমবে না। শান্তি থাকবে না।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে না পারলে পদত্যাগ করুন এমন দাবি করে বিএনপি চেয়ারপার্সন বলেন, যদি পদত্যাগ না করেন ও হত্যার বিচার করতে না পারেন তাহলে জনগণ রাস্তায় নেমে আসবে। তারাই আপনাদের পতন ঘটাবে। এ সময় সেখানে নিহত তাজুল, লিটন, স্বপন ও জাহাঙ্গীরের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। খালেদা জিয়া নিহত ব্যক্তিদের স্বজনদের সান্ত্বনা দেন।

বেগম জিয়া নিহত নজরুল ইসলামের বাসা থেকে তার আইনজীবী চন্দন সরকারের বাসায় যান। সেখানে চন্দন সরকারের গাড়িচালক ইব্রাহিমের পরিবারও উপস্থিত ছিলেন।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে খালেদা জিয়া নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হন। বিএনপির চেয়ারপার্সনের সঙ্গে দলের স্থানীয় নেতা-কর্মীরা রয়েছেন।

খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, সেলিমা  রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্-মহাসচিব আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী আহমেদ, সাংগঠনিক-সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সভানেত্রী শিরিন সুলতানা, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, সেক্রেটারী হাবিবুর রশিদ হাবিব, নারায়ণগঞ্জ বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সেক্রেটারি কাজী মনির, সাংগঠনিক-সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।
এমআর/এ এস