জামায়াতের আটক ২১ নেতা-কর্মী কারাগারে

  • Emad Buppy
  • May 13, 2014
  • Comments Off on জামায়াতের আটক ২১ নেতা-কর্মী কারাগারে
ছবি: ফাইল ছবি
ছবি: ফাইল ছবি

চট্টগ্রামের দেওয়ানবাগ এলাকা থেকে আটক জামায়াতের ২১ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে চট্টগ্রাম আদালত। একই সঙ্গে পুলিশের সাতদিনের রিমান্ডের আবেদনের শুনানির ১৮ মে নির্ধারণ করা আদালত। মঙ্গলবার চট্টগ্রাম মহানগর আদালতে আটক নেতাকর্মীদের হাজির করা হলে এ রায় দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেল আড়াইটার দিকে কোতয়ালী থানা থেকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়। আটক জামায়াত নেতাদের আইনজীবীরা জামিনের আবেদন জানালে মহানগর হাকিম রহমত আলীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। তাদের রিমান্ডে নেয়ার আবেদনের শুনানি হবে ১৮ মে।

কারাগারে নিয়ে যাওয়া নেতাদের মধ্যে সাবেক সাংসদ ও দলের নগর শাখার আমির আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড.হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক আ জ ম ওবায়দুল্লাহ, প্রচার সম্পাদক মোহাম্মদ উল্লাহর নামও রয়েছে।

উল্লেখ্য, সোমবার বিকেলে নিজ কার্যালয় থেকে বিস্ফোরণ দ্রব্যসামগ্রীসহ আটক হওয়া ২১ নেতাকর্মীর নামে কোতয়ালী থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের হয়েছে। সোমবার গভীর রাতে কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এস আই) ইমাম হোসেন বাদি হয়ে সন্ত্রাসবিরোধী আইনের ৬ এর ১ (ক) ধারায় এ মামলাটি দায়ের করেন।

উল্লেখ্য, সংগঠনটির ২১ জন শীর্ষ নেতাকর্মী আটকের প্রতিবাদে বৃহত্তম চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা করে জামায়াত । এছাড়া চট্টগ্রামের প্রতিটি উপজেলায় বিক্ষোভ সমাবেশ করা হবে বলেও জানায় সংঘঠনটি।