লেবাননে মিশনে অংশ নিতে বাংলাদেশ ত্যাগ করেছে নৌ-বাহিনীর দুটি যুদ্ধ জাহাজ

  • শরিফ মাহমুদ
  • May 12, 2014
  • Comments Off on লেবাননে মিশনে অংশ নিতে বাংলাদেশ ত্যাগ করেছে নৌ-বাহিনীর দুটি যুদ্ধ জাহাজ
নৌবাহিনীর যুদ্ধ জাহাজ
নৌবাহিনীর যুদ্ধ জাহাজ

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণের জন্য বাংলাদেশ নৌবাহিনীর দুটি যুদ্ধ জাহাজ আলী হায়দার ও নির্মূল লেবাননের উদ্দেশ্যে চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করেছে। সোমবার দুটি জাহাজ লেবাননের উদ্দেশ্যে ছেড়ে যায়। খবর বিজ্ঞপ্তি।

এ মিশনে যোগ দিতে নৌবাহিনী জাহাজ আলী হায়দার এর অধিনায়ক ক্যাপ্টেন এম আনোয়ার হোসেন, (এনডি), এএফডব্লিউসি, পিএসসি, বিএন এবং বানৌজা নির্মূল এর অধিনায়ক কমান্ডার তানজিম ফারুক, (এনডি), পিএসসি, বিএন এর নেতৃত্বে সর্বমোট ৩০ জন কর্মকর্তা এবং ২৯০ জন নাবিক লেবাননের উদ্দেশ্যে গমন করেন।

মিশনের আওতায় মাল্টি ন্যাশনাল মেরিটাইম টাস্কফোর্সে দীর্ঘ চার বছর দায়িত্ব পালনরত বানৌজা ওসমান এবং মধুমতিকে প্রতিস্থাপন করবে নৌবাহিনীর আধুনিক যুদ্ধজাহাজ আলী হায়দার ও নির্মূল। উল্লেখ্য, আগামি ১৪ জুন   লেবানন ও ভূমধ্যসাগরীয় এলাকায় টহলের কাজ শেষ করে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ওসমান ও মধুমতি দেশে ফিরে আসবে।

এ সময় কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার এডমিরাল কাজী সারোয়ার হোসেন, (ট্যাজ) (সিডি), এনসিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজ দুটিকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। এসময় অন্যান্যদের মধ্যে নৌবাহিনীর পদস্থ সামরিক কর্মকর্তাগণ, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।